1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
বেনাপোল পৌর সভার দক্ষিন কাগজপুকুরে আর্সেনিক আয়রন রিমুভাল প্লান্ট এর শুভ উদ্বোধন - Dainikasharalo.com
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ বেনাপোলে ফেনসিডিল সহ আটক দুই মাদক ব্যবসায়ী বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ




বেনাপোল পৌর সভার দক্ষিন কাগজপুকুরে আর্সেনিক আয়রন রিমুভাল প্লান্ট এর শুভ উদ্বোধন

  • প্রকাশিত : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৬২৭ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধিঃ
বেনাপোল পৌরসভার দক্ষিন কাগজপুকুরে ১,৭৫,০০০ হাজার টাকা ব্যায়ে আহসানিয়া মিশন আর্সেনিক আয়রন রিমুভাল প্লান্ট (এআই আরপি) এর শুভ উদ্ভোধন করেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।

বুধবার বেলা ৫ টার সময় বেনাপোল পৌরসভার আয়োজনে আহসানিয়া মিশন এর এই প্রকল্পটির প্রধান অতিথি হিসাবে শুভ উদ্ভোধন করেন যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, বেনাপোল পৌর প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, ৪ নং ওয়ার্ড এর কাউন্সিলার আমিরুল ইসলাম, আহসানিয়া মিশন ঢাকা এর প্রজেক্ট ম্যানেজার মোঃ ইকবল হোসেন বেনাপোল পৌর আওয়ামী যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ, পৌর যুবলীগ নেতা নাসির উদ্দিন বাবু, বেনাপোল ইউনিয়ন যুবলীগ নেতা সাহেব আলী, বেনাপোল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ মোশাররফ হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শার্শা উপজেলার উপ-সহকারী প্রকৌশলী মোঃ গোলাম শরীফ, ঢাকা আহ্ছানিয়া মিশন কলারোয়া প্রজেক্টের ম্যানেজার প্রকৌশলী মোঃ আইয়ুব আলী, জমিদাতা মোঃ রাশেদুজ্জমান পলাশ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
আহসানিয়া মিশন এর প্রজেক্ট ম্যানেজার ইকবল হোসেন বলেন, আমরা আর্সেনিক মুক্ত নলকুপ স্থাপন করি দেশের বিভিন্ন এলাকায়। আজ তারই ধারাবাহিকতায় বেনাপোল পৌর সভার সহযোগিতায় আমরা অত্র পৌর সভার দক্ষিন কাগজপুকুর একটি আর্সেনিক আয়রন রিমুভাল প্লান্ট সুপেয় পানির শুভ উদ্ভোধন করি। বেনাপোল পৌর সভা এই প্লান্ট স্থাপনের জন্য আমাদের সকল প্রকার সহযোগিতা ছাড়াও টেকনিক্যাল সহযোগিতা প্রদান করবেন। আমরা সংশ্লিষ্ট এলাকায় এটা ব্যবহারের জন্য একটি কমিটি তৈরী করি। কি ভাবে পানি ঢেকে রাখতে হবে এবং আর্সেনিক ও আয়রন মুক্ত করতে হবে তার উপর প্রশিক্ষন এর ব্যবস্থা ও করে থাকি।
তিনি আরো জানান,ঢাকা আহ্ছানিয়া মিশন ডাম ইউ-কে’র আর্থিক সহায়তায় ‘‘সাসটেইনেবল আরবান প্রভিশন প্রকল্প’র মাধ্যমে বেনাপোল পৌরসভার কারিগরী সহায়তায় চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত অনুরূপ মোট ১২ টি এআইআরপি বেনাপোল পৌরসভায় স্থাপনের জন্য সংস্থাটির পরিকল্পনা রয়েছে। প্রতিটি এআইআরপির জন্য বরাদ্দ হলো ১,৭৫,০০০/- (এক লক্ষ পচাত্তর হাজার) টাকা। উক্ত সংস্থাটি এছাড়াও কভিড-১৯, ব্যাক্তিগত স্বাস্থ্য পরিচর্যা ও পানি নিরাপত্তা বিধান বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে এবং দক্ষতা উন্নয়নমূলক বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করছে।

 

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!