1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন - Dainikasharalo.com
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ বেনাপোলে ফেনসিডিল সহ আটক দুই মাদক ব্যবসায়ী বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ




শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন

  • প্রকাশিত : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৫৯২ বার পঠিত:
শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন

বেনাপোল প্রতিনিধিঃ
যশোরের শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষ্যে ব্যাপক কর্মসুচী হাতে নেওয়া হয়েছে। ২৮ আগস্ট থেকে ০৩ সেপ্টম্বর পর্যন্ত ৭ দিন ব্যাপী এ কর্মসুচী পালন হবে।শনিবার সকালে শার্শা উপজেলা অডিটোরিয়ামে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে ৭ দিনের কর্মসূচী ঘোষণা করেন সিনিয়ার উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান। আলোচনায় বক্তারা বলেন, ১৪ লাখ নারীসহ দেশে মোট জনসংখ্যার ১২ শতাংশের অধিক
প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে মৎস্য খাতে জড়িত। বর্তমানে ইউরোপিয়ন ইউনিয়ন,যুক্তরাষ্ট্র,জাপান,রাশিয়া ও চীনসহ ৫০ টিরও বেশি দেশে মাছ রফতানি হয়ে থাকে। ২০২০-২১ অর্থবছরে ৪০৮৮.৯৬ কোটি টাকা মুল্যের ৭৬,৫৯১৬৯ মেট্রিক টন মাছ রফতানি হয়েছে। দেশে রফতানি আয়ের মোট ১.৩৯ শতাংশ আসে মাছ থেকে।

সাত দিন ব্যাপী কর্মসুচীর মধ্যে রয়েছে,মাইকিং ও ব্যানার ফেস্টুনে প্রাচার প্রচারনা, মৎস্য অবমুক্তকরণ, প্রান্তিক পর্যায়ে মাছ চাষী ও মৎস্য জীবিদের সাথে মতবিনিময়, পুকুরের মাটি ও পানি পরীক্ষা,সুফল ভোগীদের প্রশিক্ষন ও জেলা পর্যায়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাগনের মতবিনিময়।জানা যায়, শার্শা উপজেলাতে মোট জলাতয়ন ৬৬৬১.৭৪ হেক্টর। ২০২০ সালে মাছ চাষের লক্ষ্য মাত্রা ছিল ২৫৭৭৩.৬৮ মেট্রিক টন। উৎপাদন হয় ৩৮৩৯.৫৪ মেট্রিক টন।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!