1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
শার্শার সাতমাইল পশুর হাট বন্ধ না জেনে গরু নিয়ে এসে বিপাকে পড়েছে দুরের খামারী ও ব্যবসায়িরা - Dainikasharalo.com
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম:
ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ বেনাপোলে ফেনসিডিল সহ আটক দুই মাদক ব্যবসায়ী বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ




শার্শার সাতমাইল পশুর হাট বন্ধ না জেনে গরু নিয়ে এসে বিপাকে পড়েছে দুরের খামারী ও ব্যবসায়িরা

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৬৬৬ বার পঠিত:
শার্শার সাতমাইল পশুর হাট বন্ধ না জেনে গরু নিয়ে এসে বিপাকে পড়েছে দুরের খামারী ও ব্যবসায়িরা

বেনাপোল প্রতিনিধিঃ
শার্শার সাতমাইল গরুর হাট চালু না হওয়ায় বিপাকে পড়েছে দক্ষিনবঙ্গের অনেক খামার ব্যবসায়ী ও বেপারীরা। সম্প্র্রতি হাটটি বন্ধ হয়ে যাওয়ায় অনেকে না জেনে ট্রলিতে করে হাটে গরু এনে ফেরত নিতে না পেরে এখানকার বাগানে আশ্রয় নিচ্ছে। সপ্তাহে দু’দিন শনিবার ও মঙ্গলবার এই হাট বসে। একদিকে গাড়ি ভাড়া অপরদিকে গরুর খাদ্য জোগাড় করতে হিমশিম খাচ্ছে এসব গরুর মালিকেরা। সরকারের ঘোষনা অনুযায়ী লকডাউনের প্রতি এবং আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে গরু হাটের ইজরাদাররা হাটে এসব গরু প্রবেশ করতে না দেওয়ায় বড় বড় গরু নিয়ে বিড়ম্বনায় পড়েছে দুর দুরান্ত থেকে আসা বেপারী ও খামারীরা।

সাতমাইল হাটে গরু নিয়ে চৌগাছা থেকে আসা সিদ্দিকুর রহমান বলেন, আমি একজন গরুর বেপারী। গত দুই মাস আগে খামারীদের নিকট থেকে ১১ টি গরু ক্রয় করি কোরাবানির বাজারে ভালো দাম পাওয়ার জন্য। আজ হাটবার, তবে সরকার এ হাট বন্ধ ঘোষনা করেছে জানতাম না। তাই গাড়িতে করে ৬ টি গরু নিয়ে এসেছি। এখন না পারছি বাড়ি ফেরত যেতে না পারছি হাটে গরু উঠাতে। এই বাগানে গরু বেঁধে রেখে চিন্তায় পড়েছি। একই কথা বলেন গরুর খামারী গোলাম রসুল ও আব্দুল হালিম।

স্থ্নানীয়রা বলেন এখানে মাস্ক পরে হাতে স্যানিটাইজার ও জীবানু নাশক স্প্রে মেশিন দিয়ে স্বাস্থ্য বিধি মেনে হাট পরিচালনা হচ্ছিল। হঠাৎ করে একটি কুচক্রী মহল গুজব ছড়িয়ে হাটটি বন্ধ করে দেয়। এই হাট বন্ধ হয়ে গেলে সরকারের রাজস্ব দেওয়া ইজারাদারদের লোকসান গুনতে হবে।

মঙ্গলবার সাতমাইল গরুর হাটে যেয়ে শুণ্য হাট পাওয়া যায়। তবে হাট বন্ধ যারা জানে না তারা দুর থেকে গরু নিয়ে এসে পড়েছে বিপাকে। তাদের ফিরে যাওয়ার গাড়ি ভাড়া নেই। গরু এখানকার বাগানে বেধে মাথায় হাত দিয়ে বসে আছে। এখানকার আবুল হোসেন নামে একজন খামারী বলেন, যদি হাট না চলে আার বেপারী না আসে তবে আমাদের পথে বসতে হবে। সারা বছর ধার দেনা করে গরুর খাবার কিনতে হয়েছে। পাওনাদারদের সাথে চুক্তি ছিল কোরবানীর হাটে গরু বিক্রির পর টাকা পরিশোধ হবে।

ইজারাদার আব্দুল খালেক খতিব ধাবক বলেন, আমি ৬ কোটি ১৫ লাখ টাকা দিয়ে হাটটি ইজারা নিয়েছি। যদি এভাবে চলতে থাকে তাহলে আমার জমি বিক্রি করে ধারদেনার টাকা দিতে হবে। আমিতো সরকারকে রাজস্ব দিয়েছি। আর এই হাটটি করোনা মহামারি দুর্যোগে পরিচালনা করা হচ্ছে একেবারে স্বাস্থ্য বিধি মেনে। প্রতিটি হাটের লোকের মাস্ক, স্যানিটাইজার সহ স্প্রে মেশিনের মাধ্যেমে জীবানু ধ্বংস করা হয়।
শার্শা থানা নির্বাহি অফিসার মীর আলীফ রেজা বলেন, ৩০ জুন এর পর প্রজ্ঞাপন জারীর মাধ্যেমে সরকার হাট চলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। ওই সিদ্ধান্ত থেকে স্পষ্ট হওয়া যাবে গবাদি পশুর হাট চলবে কি না। তবে সাতমাইল হাটের ইজরাদাররা অত্যান্ত সচেতেন তারা স্বাস্থ্য বিধি মেনে হাট চালাবে বলে ও আমাকে অবহিত করেছে।




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!