1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
বেনাপোল দিয়ে ইলিশ রফতানির প্রথম চালানে ভারত গেল ২১ হাজার কেজি - Dainikasharalo.com
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনাম:
ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ বেনাপোলে ফেনসিডিল সহ আটক দুই মাদক ব্যবসায়ী বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ




বেনাপোল দিয়ে ইলিশ রফতানির প্রথম চালানে ভারত গেল ২১ হাজার কেজি

  • প্রকাশিত : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৬১২ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধিঃ
সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে ভারতে ২ হাজার ৮০ মেট্রিক টন ইলিশ মাছ রপ্তানি সরকারের দেওয়া অনুমতির প্রথম চালানে ২১ হাজার ১৫০ কেজি মাছ ভারতে রপ্তানি করা হয়েছ। বিকাল ৫ টার সময় বাংলাদেশী ৪টি ট্রাকে ইলিশ মাছের এই প্রথম চালনটি বেনাপোল কাস্টমস ও মৎস অফিসের আনুষ্ঠানিকতা শেষে ভারতে প্রবেশ করে।

প্রতিবছর এর ন্যায় এ বছরও বাংলাদেশ সরকার দুর্গাপূজা উপলক্ষে মাছ রফতানির অনুমতি দেয়। দেশের ৫২ টি প্রতিষ্ঠানকে ৪০ মেট্রিক টন করে ২ হাজার ৮০ মেট্রিক টন মাছ রফতানির অনুমোদন দেয়। তারই প্রথম চালান এর বাংলাদেশী ঢাকার রফতানি কারক প্রতিষ্ঠান ইউনিয়ন ভেনচার লিঃ ১৫০০০ কেজি ও খুলনার সাউথার্ন ফুডস লিঃ ৬১৫০ কেজি মাছ রপ্তানি করে। প্রতি কেজি মাছ ১০মার্কিন ডলার অনুযায়ী মোট ২১১৫০০ ডলার এর মাছ রপ্তানি করা হয়েছে। যার বাংলাদেশী মুল্য ১৭৯৭৭৫০০ টাকা।

ইউনিয়ান ভেনচার লিঃ এর প্রতিনিধি আলমগীর হোসেন বলেন প্রথম চালানে আজ আমরা আমাদের প্রতিষ্ঠান থেকে ১৫ হাজার কেজি মাছ রফতানি করলাম। বাকি মাছ পর্যায় ক্রমে ভারতে প্রবেশ করবে। ওই রফতনি কারক প্রতিষ্ঠানের বেনাপোলের সিএন্ডএফ প্রতিষ্ঠান বিশ্বাস ট্রেডার্স এর সত্বাধিকারী নুরুল আমিন বলেন, আজ আমাদের মাধ্যেমে ইউনিয়ন ভেনচার এর ১৫ হাজার কেজি মাছ ভারত প্রবেশ করেছে। বাকি মাছও পর্যায়ক্রমে পৌছবে। এছাড়া যে ৫২ টি রপ্তানি কারক প্রতিষ্ঠান মাছ রফতানির অনুমতি পেয়েছে তার মধ্যে আমিও ৪০ মেট্রিক টন মাছ ভারতে রপ্তানি করার অনুমতি পেয়েছি। আগামীকাল বৃহস্পতিবার ওই চালানটি পাঠানো হবে।
খুলনার রপ্তানি কারক প্রতিষ্ঠান সাউথার্ন ফুডস লিঃ ৬১৫০ কেজি মাছ রপ্তানির বেনাপোল লিনা এন্টারপ্রাইজ নামে একটি সিএন্ডএফ এজেন্ড ।

বেনাপোল মৎস অফিসের ইন্সপেক্টর আসওয়াদুল বলেন, আজ দুটি রফতানি কারক প্রতিষ্ঠানের মোট ২১১৫০ কেজি মাছ রফতানি হয়েছে। বাকি মাছ আগামি ১০ অক্টোবর এর মধ্যে ভারতে পাঠাতে হবে। বাংলাদেশের ৫২ টি রফতানি কারক প্রতিষ্ঠানকে সরকার অনুমতি দিয়েছে। ওপরদিকে ভারত এর আমদানিকারক প্রতিষ্ঠান হলো কোলকাতার সিদ্ধেশ্বরী এন্টারপ্রাইজ ও জেকে ইন্টারন্যাশনাল নামে দুইটি প্রতিষ্ঠান।




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!