1. [email protected] : admin2021 :
  2. [email protected] : AKASH :
  3. [email protected] : anisur : anisur rohman
  4. [email protected] : [email protected] :
৫ দিন বন্ধ থাকার পর বেনাপোল- পেট্রাপোল বন্দর ধর্মঘট প্রত্যাহার - Dainikasharalo.com
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ ডিমলায় সরকারী রাস্তার সাইড কর্তন দেখার কেউ নেই শার্শায় সড়ক দুর্ঘটনায় সিএনজি যাত্রী এক তরুণের মৃত্যু হয়েছে




৫ দিন বন্ধ থাকার পর বেনাপোল- পেট্রাপোল বন্দর ধর্মঘট প্রত্যাহার

  • প্রকাশিত : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৬৮ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধি:
পাঁচ দিন বন্ধ থাকার পর সমাধান না হলেও পেট্রাপোল বেনাপোল বন্দরে আমদানি-রফতানি চালু হয়েছে । বন্দরে প্রবেশ নিয়ে ভারতের পেট্রাপোল বন্দর কর্তৃপ ও সীমান্তরী বাহিনী বিএসএফের সঙ্গে পণ্য পরিবহনকারী ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের মধ্যে চলমান দ্বন্দ্ব সমাধানের আশ্বাসে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে ভারতের শ্রমিক সংগঠন গুলি।

পেট্রাপোল স্থলবন্দর কর্তৃপরে তরফ থেকে সম্প্রতি সীমান্তে জারি করা হয়েছে নতুন কিছু বিধি-নিষেধ। আর তাতেই সমস্যা তৈরি হচ্ছে রপ্তানি বাণিজ্যে। দেশের নিরাপত্তার প্রশ্নে সীমান্তরী বাহিনী ভারতের ট্রাকচালকদের সবরকম সঠিক কাগজপত্র ছাড়া বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে দিচ্ছে না। আর তারই প্রতিবাদে সোমবার (৩১ জানুয়ারি) থেকে অনির্দিষ্টকালের জন্য বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। ‘ট্রাক তল্লাশির নামে অত্যাচার চালাচ্ছে বিএসএফ। চালক, মালিক এবং কিয়ারিং এজেন্টদের নাজেহাল করা হচ্ছে। পাশাপাশি, বন্দর কর্তৃপ বন্দরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও নানা বিধি হয়রানি করছে বলে,দাবি করে বনগাঁ গুডস ট্রান্সপোর্ট মালিক সমিতি, বনগাঁ মোটর ওনার্স অ্যাসোসিয়েশন, সীমান্ত পরিবহন মালিক সমিতি, শ্রমিক সংগঠনসহ কয়েকটি সংগঠন। তবে দুই পরে সিদ্ধান্তে অটল থাকায় বন্ধের কবলে পড়ে বাণিজ্য।

পেট্রাপোল সীমান্তে আমদানি-রপ্তানি বাণিজ্যে অচলাবস্থা কাটাতে ডাকা হয় বৈঠক। সমাধানের আশ্বাস এ বন্দর দিয়ে পুনরায আমদানি-রপ্তানি চালু হয়।এদিকে তির মুখে পড়েছে প্রায় দেড় হাজার ট্রাক। আমদানি ও রপ্তানি পণ্য নিয়ে প্রবেশের অপোয় দাঁড়িয়ে আছে। এসব পণ্যের মধ্যে শিল্পকলকারখানার কাঁচামাল, তৈরি পোশাক, অক্সিজেন, কেমিক্যাল ও শিশু খাদ্য সহ পচনশীল পণ্য রয়েছে।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!