1. [email protected] : admin2021 :
  2. [email protected] : AKASH :
  3. [email protected] : anisur : anisur rohman
  4. [email protected] : [email protected] :
শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন - Dainikasharalo.com
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
কয়রা উপজেলায় আশ্রয়ন প্রকল্পের রাস্তার বেহাল দশা বেনাপোল বন্ধন ব্লাড ফাউন্ডেশন এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বেনাপোল সীমান্ত থেকে পিস্তল,গুলি,ম্যাগজিন সহ আটক ০১ বেনাপোলে ০৩ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার শার্শার জামতলা বাজারে মায়া ডিজিটাল ষ্টোডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ড বেনাপোলে পুলিশের অভিযানে ভারতীয় গাঁজা সহ আটক ৩ প্রকাশিত সংবাদের প্রতিবাদ বেনাপোলে সাংবাদিকদের সাথে বিজিবির মত বিনিময় সভা যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর উদ্দেগে ব্লাড গ্রুপ ও মেডিকেল ক্যাম্পেইন আয়োজন ​আমাদের বেতন ভাতা পোশাক সব কিছু জনগনের ট্যাক্সের টাকায় — এসপি প্রলয় কুমার জোয়ার্দার




শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন

  • প্রকাশিত : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ১৩১ বার পঠিত:
শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ পালন

বেনাপোল প্রতিনিধিঃ
যশোরের শার্শায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষ্যে ব্যাপক কর্মসুচী হাতে নেওয়া হয়েছে। ২৮ আগস্ট থেকে ০৩ সেপ্টম্বর পর্যন্ত ৭ দিন ব্যাপী এ কর্মসুচী পালন হবে।শনিবার সকালে শার্শা উপজেলা অডিটোরিয়ামে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মৎস্য সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মীর আলিফ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে ৭ দিনের কর্মসূচী ঘোষণা করেন সিনিয়ার উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল হাসান। আলোচনায় বক্তারা বলেন, ১৪ লাখ নারীসহ দেশে মোট জনসংখ্যার ১২ শতাংশের অধিক
প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে মৎস্য খাতে জড়িত। বর্তমানে ইউরোপিয়ন ইউনিয়ন,যুক্তরাষ্ট্র,জাপান,রাশিয়া ও চীনসহ ৫০ টিরও বেশি দেশে মাছ রফতানি হয়ে থাকে। ২০২০-২১ অর্থবছরে ৪০৮৮.৯৬ কোটি টাকা মুল্যের ৭৬,৫৯১৬৯ মেট্রিক টন মাছ রফতানি হয়েছে। দেশে রফতানি আয়ের মোট ১.৩৯ শতাংশ আসে মাছ থেকে।

সাত দিন ব্যাপী কর্মসুচীর মধ্যে রয়েছে,মাইকিং ও ব্যানার ফেস্টুনে প্রাচার প্রচারনা, মৎস্য অবমুক্তকরণ, প্রান্তিক পর্যায়ে মাছ চাষী ও মৎস্য জীবিদের সাথে মতবিনিময়, পুকুরের মাটি ও পানি পরীক্ষা,সুফল ভোগীদের প্রশিক্ষন ও জেলা পর্যায়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাগনের মতবিনিময়।জানা যায়, শার্শা উপজেলাতে মোট জলাতয়ন ৬৬৬১.৭৪ হেক্টর। ২০২০ সালে মাছ চাষের লক্ষ্য মাত্রা ছিল ২৫৭৭৩.৬৮ মেট্রিক টন। উৎপাদন হয় ৩৮৩৯.৫৪ মেট্রিক টন।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com