1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
লম্বা ছুটির কারনে বেনাপোল দিয়ে পাসপোর্ট যাত্রী বৃদ্ধি পেলেও আমদানি রপ্তানি বন্ধ থাকায় দেশের শিল্প কলকারখানার উপর প্রভাব পড়ার আশঙ্কা - Dainikashar Alo
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বেনাপোল ইমিগ্রেশন থেকে ভূয়া এন এস আই সদস্য আটক শালিশের মাধ্যেমে লাখ টাকা ঘুষ বানিজ্য, বিয়ে বাড়ির খানা তোলার সংবাদ প্রকাশে গালিগালাজ এর প্রতিবাদ করলে সাংবাদিককে প্রকাশ্যে খুন জখম এর হুমকি চেয়ারম্যান তোতার।। তিন বছরেও উদ্ধার হয়নি বেনাপোল কাস্টমস হাউজের চুরি যাওয়া স্বর্ণ।। ১৭ লক্ষ টন পাথর উধাও’র ও নেই কোন সুরাহা।। ৩৯ ট্রাক শুল্ক ফাঁকি দিয়ে বের হলেও নেওয়া হয়নি কোন ব্যবস্থা ভারতে পাচার হওয়া ৬ নারী জেল খেটে বেনাপোল দিয়ে দেশে ফিরেছে দুর্বৃত্তদের আঘাতে ২৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মারা গেল শ্রমিক নেতা মগর আলীর পোতা ছেলে কিশোর ইয়াছিন শার্শায় বিয়ে বাড়ির খাবার তুলে নেওয়ার অভিযোগ চেয়ারম্যান তোতার বিরুদ্ধে; মেয়ের পিতার মাথায় হাত বীর মুক্তিযোদ্ধা গনির মৃত্যুতে মেয়র লিটন এর শোক শার্শায় শালিশের মাধ্যেমে চেয়ারম্যানের অনুসারিদের লাখ টাকা ঘুষ বানিজ্যের অভিযোগ একটি শিশু হেরে গেলে বেনাপোল ও দেশ হেরে যাবে।। শুধু নিজের সন্তন নয় বাড়ির আশে পাশের শিশুদেরও দেখ ভালের দায়িত্ব নিতে এগিয়ে আসতে হবে বিত্তবানদের — মেয়র আশরাফুল আলম লিটন বেনাপোলে ফ্রেন্ডস এ্যাসোসিয়েশন – ৯৩ এসএসসি ব্যাচের ইফতার ও দোয়া অনুষ্ঠিত

লম্বা ছুটির কারনে বেনাপোল দিয়ে পাসপোর্ট যাত্রী বৃদ্ধি পেলেও আমদানি রপ্তানি বন্ধ থাকায় দেশের শিল্প কলকারখানার উপর প্রভাব পড়ার আশঙ্কা

  • প্রকাশিত : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

বেনাপোল প্রতিনিধিঃ
ঈদ, মে দিবস ও সাপ্তাহিক ছুটির কারনে বেনাপোল স্থল বন্দর এর আমদানি রফতানি বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। প্রায় ৮ দিন লম্বা ছুটির কারনে বেনাপোল দিয়ে ভারতগামী যাত্রী সংখ্যা বেড়েছে । করোনাকালীন সময়ে দুই বছরের অধিক সময় ট্যুরিষ্ট ভিসা বন্ধ থাকার কারনে যাত্রী যাতায়াত ছিল না। এদিকে আমদানি রপ্তানি বন্ধের কারনে বন্দর এলাকা স্থবির থাকলেও পাসপোর্ট যাত্রীদের ভীড়ে সকাল থেকে কোলাহল লেগে আছে। তবে দীর্ঘ লাইনে দাড়িয়ে যাত্রীদের ভোগান্তির শেষ নেই।

শুক্রবার সকাল থেকে বেনাপোল চেকপোষ্টে পাসপোর্ট যাত্রীরা প্রায় এক কিলোমিটার জুড়ে ভীড় জমিয়েছে। ইমিগ্রেশন অফিস থেকে সাদিপুর রাস্তার ব্রীজ পর্যান্ত দাঁড়িয়ে যাত্রীরা ভোগান্তিতে পড়েছে। হিম শিম খাচ্ছে ইমিগ্রেশনে প্রবেশ দ্বার বন্দরের আনসার বাহিনী, পিমা সিকুউরিটি ও আর্মস পুলিশ। যাত্রীদের ভিড়ের চাপে লাইনে দাড় করিয়ে সিরিয়াল মেন্টেইনে এসব বাহিনীর সদস্যরা সকাল থেকে পরিশ্রম করে যাচ্ছে।

এদিকে যাত্রীদের অভিযোগ বেনাপোল স্থল বন্দর কর্তৃপ টার্মিনাল ফি বাবদ ৫০ টাকা চাঁদা নিলেও সেখানে যাত্রীদের কোন সেবা নেই। অসুস্থ রোগি, শিশু ও বয়স্ক লোক নিয়ে সব থেকে বেশী বিপাকে পড়েছে তাদের সাথে থাকা পাসপোর্ট যাত্রীরা। প্রচন্ড রৌদ্রে দাঁড়িয়ে এসব যাত্রীরা অসুস্থ হয়ে পড়ছে। তারপর এখানে রয়েছে এক শ্রেনীর দালাল। তারা লাইনের আগে ঢুকিয়ে দেওয়ার কথা বলে যাত্রীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে বিভিন্ন অংকের টাকা।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ রাজু বলেন, ঈদের সরকারী ছুটি ও ভারত দীর্ঘ দিন পর ট্যুরিষ্ট ভিসা ছাড়ায় যাত্রী সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে বেনাপোল ইমিগ্রেশন কর্মকর্তারা যাত্রীদের সেবার জন্য দ্রুত কাজ করছে। আগামিতে এ পথে আরো যাত্রী সংখ্যা বৃদ্ধি পাবে বলে তিনি জানান।

অপরদিকে সব মিলিয়ে এই বন্দর ৮ দিন ছুটির কবলে থাকায় আমদানি রপ্তানি বানিজ্যেও কিছুটা প্রভাব ফেলবে। দেশের শিল্প কলকারখানার কাচামাল এর ৮০ শতাংশ আসে বেনাপোল স্থল বন্দর দিয়ে । কারন ভারত এর কোলকতা শহর মাত্র বেনাপোল থেকে ৮০ কিলোমিটার। যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় আমদানি কারকরা এপথে আমদানি করতে স্বাচ্ছন্দ বোধ করে। দীর্ঘ ছুটির কারনে পচনশীল পণ্য ও উৎপাদিত শিল্প কলকারখানার মালামাল না আসলে লোকশান গুনতে হবে শিল্প কলকারখানার মালিকদের বলে জানান, ঢাকার আমদানি কারক লুনা ফ্যাশান এর সত্বাধিকারী কামরুজ্জামান তন্ময়। ভারতে আটকে থাকা পণ্য নিয়ে ট্রাককে প্রতিদিন ডেমারেজ গুনতে হবে ২ থেকে ৩ হাজার টাকা। আবার সেখানেও পণ্য জট লেগে থাকবে এই ছুটির কারনে।

বেনাপোল সিএন্ড এফ এ্যাসোসিয়েশন এর সভাপতি মফিজুর রহমান স্বজন বলেন, লম্বা ছুটির কারনে কিছুটা বানিজ্য ঘাটতি পড়বে উভয় দেশে। কারন দেশের শিল্প কলকারখানার কাচামাল সময় মত দেশে প্রবেশ করাতে না পারলে বড় ধরনের লোকশান গুনতে হবে ব্যবসায়িদের।

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ সংক্রান্ত আরও সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০২১
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!