1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
বেনাপোল নোম্যান্সল্যান্ডে স্বল্প পরিষরে উদযাপন হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর একুশে - Dainikasharalo.com
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ বেনাপোলে ফেনসিডিল সহ আটক দুই মাদক ব্যবসায়ী বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ




বেনাপোল নোম্যান্সল্যান্ডে স্বল্প পরিষরে উদযাপন হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর একুশে

  • প্রকাশিত : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫০০ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধিঃ
করোনা মহামারির কারনে এবার দুই বাংলার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (অমর একুশে ফেব্র“য়ারী) উদযাপনে তেমন কোন তোড় জোড় দেখা যাচ্ছে না। তবে বেনাপোল নোম্যান্সল্যান্ডে ছোট পরিষরে উদযাপনের জন্য অস্থায়ী শহীদ বেদী তৈরীর কাজ চলছে। বিগত বছরগুলির মত এবার বেনাপোল পেট্রাপোল নোম্যান্সল্যান্ডে মাতৃভাষা দিবস উদযাপনের জন্য দুই বাংলার উদযাপন কমিটির তেমন সাড়া শব্দ না মিললেও নোম্যান্সল্যান্ডে স্বল্প পরিষরে উদযাপনের জন্য কাজ করছে এপার বাংলার লোকজন। তবে এবার ভারত এর অংশে ভাষা উদযাপনের জন্য তেমন কোন সাড়া শব্দ মেলেনি।

রোববার বেলা সাড়ে ৫ টার সময় বেনাপোল নোম্যন্সল্যান্ড এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায় বাংলাদেশের পাশে ছোট একটি মঞ্চ তৈরীর কাজ চলছে। তবে ওই সময় গুড়ি গুড়ি বৃষ্টির জন্য মঞ্চ তৈরীর কোন লোককে পাওয়া যায়নি। নাম প্রকাশ না করার শর্তে জনৈক একব্যক্তি বলেন, এখানে হয়ত একটি অস্থায়ী শহীদবেদী তৈরী হবে। যেখানে দুই দেশের ভাষাপ্রেমীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন শহীদদের।
বেনাপোল ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ রাজু বলেন, করোনা মহামারির কারনে স্বল্প পরিষরে নোম্যান্সল্যান্ডে পালন করা হবে ভাষা দিবস। ইতিমধ্যে দুই দেশের ভাষা প্রেমীদের এই ছোট মিলন মেলার জন্য নোম্যান্সল্যান্ড এলাকা পরিদর্শন করেছেন নাভারণ সার্কেল এ এসপি জুয়েল ইমরান, শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলীফ রেজা বলেন, স্বল্প পরিষরে দ্ইু দেশের প্রতিনিধি দল নোম্যান্সল্যান্ডে অস্থায়ী শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবে। এবার বড় পরিষরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলে অফিসিয়াল কোন চিঠি বা নির্দেশনা না পাওয়ায় স্বল্প সময়ের জন্য শুধু মাত্র ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে মাতৃভাষা তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের মধ্যে দিয়ে সমাপ্ত করা হবে।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!