1. [email protected] : admin2021 :
  2. [email protected] : AKASH :
  3. [email protected] : anisur : anisur rohman
  4. [email protected] : [email protected] :
বাংলাদেশ থেকে রফতানির হার বেশী হওয়ায় রাত ১১ টা পর্যন্ত পেট্রাপোল বন্দর পণ্য গ্রহন করবে - Dainikasharalo.com
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন




বাংলাদেশ থেকে রফতানির হার বেশী হওয়ায় রাত ১১ টা পর্যন্ত পেট্রাপোল বন্দর পণ্য গ্রহন করবে

  • প্রকাশিত : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২২৭ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধিঃ
বাংলাদেশ থেকে আশঙ্কাজনক ভাবে হঠাৎ রফতানির পরিমান বেশী হওয়ায় বেনাপোল পেট্রাপোল বন্দর এর রফতানি বানিজ্য রাত ১১ টা পর্যন্ত চলবে। এর আগে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলত। বর্তমানে বেনাপোল বন্দর এর যশোর বেনাপোল মহাসড়কের উপর প্রায় ৪ কিলোমিটার জায়গা জুড়ে রফতানি পণ্য গাড়ি দাড়িয়ে থেকে জনজীবন অতিষ্ট করে তুলেছে বলে একাধিক অভিযোগ রয়েছে। এ বিষয় রোববার সন্ধ্যায় দুই দেশের বন্দর কর্তৃপক্ষ বেনাপোল আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালে এক বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেন।
বেনাপোল বন্দর এর ব্যবসায়ি শামিমুর রহমান বলেন, ৪ কিলোমিটার জুড়ে যানজটে সাধারন মানুষ চলাফেরা করতে পারছে না। এছাড়া পাসপোর্ট যাত্রীদের ও হচ্ছে চরম ভোগান্তি। সেই সাথে ভারত থেকে চিকিৎসা শেষে বেনাপোল চেকপোষ্ট এসে রোগিরা পড়েছে চরম বিপাকে। এখানে দুরপাল্লার পরিবহন আসছে না যানজটের কারনে। অন্যদিকে ভ্যান,রিক্সা, অটোরিক্সাও চলাচল করতে পারছে না।

বেনাপোল বন্দরের উপ পরিচালক মামুন কবির তরফদার জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি পণ্যের পাশাপাশি পণ্য রফতানি বেড়েছে দ্বিগুন। কিন্তু পেট্রাপোল বন্দর বাংলাদেশ থেকে প্রতিদিন ১৫০-২০০ ট্রাক রফতানি পণ্য তাদের বন্দরে গ্রহন করত। যার ফলে প্রায় প্রায় ১২০০ থেকে ১৩০০ ট্রাক ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল বন্দরে অবস্থান করছে। এতে বন্দর এলাকায় আমদানি পণ্য খালাস ব্যহত হচ্ছে।

তিনি আরো জানান, রপ্তানি বাণিজ্য আরো গতিশীল করতে রোববার সন্ধ্যায় ভারতের পেট্রোপোল বন্দরের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। এবং তারা প্রতিদিন সকল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ২০০ অধিক রপ্তানি পণ্যের ট্রাক বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে।
উল্লেখ্য ভারতে সয়াবিন ভুষি রফতানি নিশেধাজ্ঞা জারী আবার ৩ দিন পর নিশেধাজ্ঞা উত্তোলন করার ফলে যানজট প্রকট আকার ধারন করে।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ

স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!