1. [email protected] : admin2021 :
  2. [email protected] : AKASH :
  3. [email protected] : anisur : anisur rohman
  4. [email protected] : [email protected] :
পরিবহন ধর্মঘট থাকায় বেনাপেলে ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা পড়েছে চরম বিপাকে - Dainikasharalo.com
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ ডিমলায় সরকারী রাস্তার সাইড কর্তন দেখার কেউ নেই শার্শায় সড়ক দুর্ঘটনায় সিএনজি যাত্রী এক তরুণের মৃত্যু হয়েছে




পরিবহন ধর্মঘট থাকায় বেনাপেলে ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা পড়েছে চরম বিপাকে

  • প্রকাশিত : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৩০৬ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধিঃ
জ্বালানি তেলের দাম না কমিয়ে ভাড়া বৃদ্ধির ফলে অঘোষিত গনপরিবহন ধর্মঘট থাকায় বিপাকে পড়েছে ভারত ফেরত পাসপোর্ট যাত্রীরা। শুক্রবার সকাল থেকে যাত্রীরা তাদের গন্তব্য পৌছাতে না পেরে ভিড় করছে পরিবহন কাউন্টার সহ হোটেলে। আবার অনেকে আত্নীয় স্বজনের বাড়িতেও যাচ্ছে। সব থেকে বেশী অসুবিধায় পড়েছে দুর দুরান্তর যাত্রীরা। অনেকে টাকা পয়সা না থাকায় পারছে না আবাসিক হোটেলে ও সীট নিতে ।

এদিকে পরিবহন ধর্মঘটের কারনে ছোট খাট পরিবহন যেমন ইজিবাইক, আলম সাধু, নসিমন জাতিয় পরিবহনগুলোয়ও ভাড়া বৃদ্ধি পেয়েছে। এরা লোকাল যাত্রী সহ পাসপোর্ট যাত্রীদের নিকট থেকে হাতিয়ে নিচ্ছে ইচ্ছামত টাকা।
এদিকে একটানা ধর্মঘট চললে বড় অসুবিধা হবে আমদানি রফতানি বানিজ্যে। বেনাপোল বন্দরের খালাসকৃত পণ্য গন্তব্য পৌছাতে না পারলে দেশের কলকারখান পড়বে বিপাকে। কারন ভারত থেকে দেশের শিল্প কলকারখানার সিংহ ভাগ পণ্য আসে এ পথে। আজ শুক্রবার থাকার কারনে পণ্য খালাস বন্ধ রয়েছে তবে আগামিকাল যদি এরকম ধর্মঘট থেকে যায় তবে আমদানিকৃত কাঁচা পণ্য ঢাকা, চিটাগাং যদি না যেতে পারে তবে তবে কলকারখানার উৎপাদন বন্ধ থাকবে।

বেনাপোল কাউন্টারের কুয়াকাটা এক্সপ্রেসের ম্যানেজার জসিম উদ্দিন জানান আকস্মিক ভাবে জ্বালানি তেলের মুল্য বৃদ্ধি পাওয়ায় শুক্রবার ভাড়া সমন্বয় অথবা তেলের মুল্য কম না হওয়া পর্যন্ত চলবে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট। আমাদের দাবি তেলের মুল্য যখন বাড়ছে তখন ভাড়াও বাড়বে। নতুবা তেলের মুল্য কমাতে হবে। সরকার এই সিদ্ধান্তে না আসা পর্যন্ত দেশের সকল জেলায় চলবে পরিবহন ধর্মঘট।

ভারত থেকে আসা ঢাকার পাসপোর্ট যাত্রী আহসান হাবিব ইমন বলেন,আমি চিকিৎসা শেষে বেনাপোল এসে পড়েছি চরম দুর্ভোগে। আমি এবং আমার সাথে থাকা আমার এক ভাই দুইজন মিলে চেন্নাই থেকে ফিরে পরিবহন ধর্মঘট থাকায় বাড়ি যেতে পারছি না। এদিকে দেশের বাইরে প্রায় ১৫ দিন থাকায় টাকা পয়সা ও ফুরিয়ে গেছে। এভাবে ধর্মঘট চললে আমাদের চরম সমস্যা হবে।

বরিশালের যাত্রী পারভিনা আক্তার সীমা বলেন, আমি একটি পরিবহন কাউন্টারে বসে আছি। যদি গাড়ি না ছাড়ে তবে কি ভাবে আমি বাড়ি যাব ভেবে পাচ্ছি না। ছোট ছেলে মেয়ে নিয়ে আমি চিকিৎসা শেষে দেশে ফিরে বিপদে পড়েছি।

বেনাপোল ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ রাজু বলেন, পরিবহন ধর্মঘট থাকলেও যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে। তবে অন্য দিনের তুলনায় আজ যাত্রী কম।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!