1. dainikasharalo@gmail.com : admin2021 :
  2. sagor201523@gmail.com : AKASH :
  3. anisurrohman2012@gmail.com : anisur : anisur rohman
  4. qtvbanglanews2018@gmail.com : sagor201523@gmail.com :
উঠে গেল ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এর নিয়ম - Dainikasharalo.com
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
শিরোনাম:
ভারতীয় বাইক বিক্রিতে ফেসবুকে বিজ্ঞাপন, প্রতারিত হচ্ছে মানুষ বেনাপোলে ফেনসিডিল সহ আটক দুই মাদক ব্যবসায়ী বেনাপোলে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক বেনাপোলে পৃথক অভিযানে মদ-ফেনসিডিল সহ গ্রেফতার ৩ ভারতে জেল খেটে দেশে ফিরল তিন যুবক ও দুই যুবতী বেনাপোল সীমান্তে ৩ কেজি ৩৫০ গ্রাম স্বর্ণ উদ্ধার শার্শায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক নারীর মৃত্যু শার্শায় ফসলের মাটি গিলে খাচ্ছে ভাটা : প্রভাবশালী সহ জড়িয়ে রয়েছে ইউপি সদস্যরা বেনাপোল পুটখালি সীমান্ত থেকে প্রায় দুই কেজি স্বর্ণসহ আটক ২ হারানো ১ লক্ষ ৭০ হাজার টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়ে প্রশংশিত বেনাপোল পোর্ট থানা পুলিশ




উঠে গেল ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এর নিয়ম

  • প্রকাশিত : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৬১২ বার পঠিত:

বেনাপোল প্রতিনিধিঃ
ভারত ফেরত পাসপোর্ট যাত্রীদের উঠে গেল প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নিয়ম। তবে কোভিড -১৯ এর আর টি পিসিআর রিপোর্ট নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে ১৪ দিন । ৮ সেপ্টেম্বর থেকে নতুন এই নির্দেশনা কার্যকর হবে। সাথে যারা ইতিমধ্যে বাংলাদেশে প্রবেশ করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে তাদেরও পাঠানো হবে হোম কোয়ারেন্টাইনে। স্বাস্থ্য অধিদপ্তর এর পরিচালক রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডাইরেক্টর সিসিডি ডাঃ মোঃ নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করেছেন

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের ওই চিঠিতে আরো উল্লেখ আছে যাদের বয়স ১০ বছর তারা কোভিড -১৯ এর আরটিপিসিআর রিপোর্ট এর আওতায় আসবে না। ভারত ফেরত অন্যান্য সকল যাত্রীদের আর টি পিসিআর কোভিড -১৯ এর নেগেটিভ সনদ বাধ্যতামুলক থাকতে হবে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, আজ থেকে যারা ভারত থেকে ফিরবে স্থল বন্দর দিয়ে তারা করোনা নেগেটিভ সনদ নিয়ে নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকবে। সম্প্রতি ভারতে নতুন করোনার ধরন বেড়ে যাওয়ায় সরকার ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সিস্টেম চালু করে। ইতিমধ্যে করোনা সংক্রামণ কমতে শুরু করায় এবং আগের চেয়ে ভারতের পরিবেশ অনেকটা উন্নতি হওয়ায় ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এর পরিবর্তে হোম কোয়ারেন্টাইন এর ব্যবস্থা করা হয়েছে। তবে তাদের বাধ্যতা মুলক কোভিড-১৯ এর নেগেটিভ সনদ থাকতে হবে।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!