1. [email protected] : admin2021 :
  2. [email protected] : AKASH :
  3. [email protected] : anisur : anisur rohman
  4. [email protected] : [email protected] :
ইলিশ তথ্যের ভিত্তিতে তল্লাশি করে পুটি ও মিলল না।।বিজিবির হয়রানিতে আমদানি রফতানি বানিজ্যের পরিবেশ নষ্ট হওয়ার অভিযোগ - Dainikasharalo.com
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
কয়রা উপজেলায় আশ্রয়ন প্রকল্পের রাস্তার বেহাল দশা বেনাপোল বন্ধন ব্লাড ফাউন্ডেশন এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বেনাপোল সীমান্ত থেকে পিস্তল,গুলি,ম্যাগজিন সহ আটক ০১ বেনাপোলে ০৩ মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার শার্শার জামতলা বাজারে মায়া ডিজিটাল ষ্টোডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ড বেনাপোলে পুলিশের অভিযানে ভারতীয় গাঁজা সহ আটক ৩ প্রকাশিত সংবাদের প্রতিবাদ বেনাপোলে সাংবাদিকদের সাথে বিজিবির মত বিনিময় সভা যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন এর উদ্দেগে ব্লাড গ্রুপ ও মেডিকেল ক্যাম্পেইন আয়োজন ​আমাদের বেতন ভাতা পোশাক সব কিছু জনগনের ট্যাক্সের টাকায় — এসপি প্রলয় কুমার জোয়ার্দার




ইলিশ তথ্যের ভিত্তিতে তল্লাশি করে পুটি ও মিলল না।।বিজিবির হয়রানিতে আমদানি রফতানি বানিজ্যের পরিবেশ নষ্ট হওয়ার অভিযোগ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১৭৩ বার পঠিত:
বিজিবির হয়রানিতে আমদানি রফতানি বানিজ্যের পরিবেশ নষ্ট হওয়ার অভিযোগ

বেনাপোল প্রতিনিধিঃ
রফতানি মুখি মাছের ট্রাক দীর্ঘ ৬ ঘন্টা আটকিয়ে তল্লাশি করে হয়রানি করছে বলে অভিযোগ করেছি সিএন্ডএফ এজেন্ড ব্যবসায়িরা। রফতানি মুখি ভারতগামি দুটি বাংলাদেশের মাছের ট্রাকে সাদা মাছের কথা বলে ইলিশ মাছ নেওয়া হচ্ছে বলে এমন অভিযোগ এনে গত সোমবার তল্লাশি করে খুলনা ২১ বিজিব সদস্যরা। এ পণ্য আটক নিয়ে বিজিবি ও কাস্টমস এর মধ্যে চরম বাকবিতন্ডাও হয়। গাড়ি দুটি বিজিবি পুটখালী নিয়ে তল্লাশি করতে চাইলে বেনাপোল এর ব্যবসায়ি সংগঠন সিএন্ড এফ স্টাফ এ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ বাধা প্রদান করে। এরপর রাত ১২ টা পর্যন্ত ট্রাক দুটি তল্লাশি করে ইলিশ বা অন্য কোন জাতিয় পণ্য না এমনকি পুটি মাছও পাওয়া যায়নি।পরে  বিজিবি বেয়াকুবের মত  গাড়ি ছেড়ে দেয় বলে অভিযোগ ব্যবসায়িদের।
বেনাপোল সিএন্ড এফ স্টাফ এ্যাসোসিয়েশন এর সাধারন সম্পাদক সাজেদুর রহমান বলেন বেনাপোল স্থল বন্দরের ব্যবসার পরিবেশ নষ্ট করছে বিজিবি সদস্যরা। এরা সীমান্ত দিয়ে ফেনসিডিল সোনা পাচার ধরা বাদ দিয়ে উঠে পড়ে লেগেছে বৈধ আমদানি রফতানি ব্যবসার উপর। পচনশীল রফতানি পণ্য যে ভাবে আটকিয়ে তারা সময় নষ্ট করেছে এতে করে ওই মাছের চালান নষ্ট হবে। ক্ষতিগ্রস্থ হবে রফতানি কারক প্রতিষ্ঠান।

বেনাপোলে ভারত প্রবেশমুখি রফতানি গেটে একাধিক সিএন্ডএফ প্রতিষ্ঠান ও বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো বিজিবির এ হয়রানির তীব্র প্রতিবাদ করে। তারা ব্যবসার পরিবশে নষ্ট করছে বলে দাবি করে।

মাছ রফতানি কারক প্রতিষ্ঠান সাউথ ফুড লিঃ খুলনার সিএন্ডএফ প্রতিষ্ঠান বেনাপোলের নিলা এন্টারপ্রাইজ এর ম্যানেজার বলেন, আমাদের অযথা বিজিবি হয়রানি করে ব্যবসার পরিবেশ নষ্ট করছে। আমরা এই হয়রানির ক্ষতিপুরণ চাই। বিজিবির এ হেন অত্যাচার মেনে নেওয়া যায় না।
২১ বিজিবি পুটখালী বিজিবি ক্যাম্পের সুবেদার মশিউর রহমান বলেন, আমরা যে ট্রাক আটকিয়ে ছিলাম সেই ট্রাকে যে ইনফরমেশন ছিল তা পাওয়া যায়নি। এটা ব্যবসায়িদের হয়রানি করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন আমাদের কাছে ইনফরমেশন ছিল ওই গাড়িতে ইলিশ মাছ আছে। এরপর তিনি আর কথা বলতে চান নাই।
বেনাপোল কাস্টমস এর জয়েন্ট কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, বিজিবি ভুল তথ্যের ভিত্তিতে ওই পণ্য বাহি গাড়ী তল্লাশি করেছে। কাস্টমস ওই পণ্য নিয়ম অনুযায়ী দেখে কর পরিশোধ করে ছেড়েছে। এরপর অযথা তারা এ হয়রানি করছে। আপনারা এ হয়রানির প্রতিবাদ কেন করেন নাই জানতে চাইলে তিনি বলেন, বিজিবিকে বলা হয়েছে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে যাচাই বাছাই করার জন্য।

 




এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এ সংক্রান্ত আরও সংবাদ




স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২    বিঃদ্রঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে তথ্য মন্ত্রণালয়ের অধীনে নিবন্ধনের জন্য অপেক্ষামান।

 
Theme Developed By ThemesBazar.Com