বেনাপোল পৌর ছাত্রলীগের উদ্যোগে শেখ মুজিবুর রহমান এর ৪৪-তম শাহাদত বার্ষিকী পালিত।

বেনাপোল পৌর ছাত্রলীগের উদ্যোগে শেখ মুজিবুর রহমান এর ৪৪-তম শাহাদত বার্ষিকী পালিত।

নাহিদ পারভেজঃ বেনাপোল প্রতিনিধি
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪-তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল করেছে বেনাপোল পৌর ছাত্রলীগ। শনিবার বিকেলে (৩১ আগষ্ট) বেনাপোল পৌর বিয়ে বাড়ী সেন্টারের সামনে বলফিল্ড মাঠে শাহাদত বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান।

বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি আল মামুন জোয়াদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ্ব নুরুজ্জামান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধী চক্র তাদের আধিপত্যকে টিকিয়ে রাখার স্বার্থে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুসহ স্বপরিবারে হত্যা করে। মানব সভ্যতার ইতিহাসে সবচেয়ে ঘৃণ্য ও নৃশংসতম এ হত্যাকান্ডের মাধ্যমে সেদিন বঙ্গবন্ধুর সঙ্গে বাঙালী জাতির হাজার বছরের প্রত্যাশার অর্জন স্বাধীনতা এবং সকল মহতী আকাঙ্খাকেও হত্যা করতে চেয়েছিল। মুছে ফেলার অপচেষ্টা চালিয়েছিল বাঙালীর বীরত্ব গাথা ইতিহাসকে। কিন্তু সৃষ্টিকর্তার অশেষ কৃপায় স্বাধীনতা বিরোধীদের সেই ষঢ়যন্ত্র টিকেনি। দীর্ঘদিন পরে হলেও বঙ্গবন্ধু কণ্যা এদেশের মানুষকে সাথে নিয়ে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। তিনি হ্যাট্টিক প্রধান মন্ত্রী হয়ে বাংলাদেশকে আজ বিশ্ব মানচিত্রে মধ্যম আয়ের দেশে দাড় করিয়েছেন। যে কারণে বাঙালি ও বিশ্ববাসীর মানসপটে বঙ্গবন্ধু আজ স্বমহিমায় উজ্জল ও চিরভাস্বর।
এসময় তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সহযোগী হয়ে সোনার বাংলা তৈরিতে কাজ করার আহবান জানান।

আলোচনা সভা শেষে ১৯৭৫ এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের যে সমস্ত সদস্য কুচক্রী মহলের বুলেটের আঘাতে নির্মমভাবে শাহাদত বরণ করেছেন তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া, মোনাজাত ও কাঙালী ভোজ বিতরণ করা হয়।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, সহ সভাপতি আলীকদর সাগর, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মনিরুজ্জামান ঘ্যানা, প্রচার সম্পাদক আকবার আলী, আওয়ামীলীগ নেতা স্বপন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাহাজ্জেল হোসেন, সাধারণ সম্পাদক সাহিদুজ্জামান শহীদ, বেনাপোল পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আহাদুজ্জামান বকুল, যুবলীগ নেতা ফারুখ হোসেন উজ্জল, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, উপজেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, যুবলীগ নেতা জসীম উদ্দিন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান, সাবেক সহ সভাপতি আল ইমরান, সাংগঠনিক সম্পাদক আল আমিন রুবেলসহ পৌর আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী।

আপনার মন্তব্য এই বক্সে লিখুন

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions