সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন ঠাকুরগাঁওয়ে ‘ভূল্লী’ থানা অনুমোদন এলাকাবাসীর আনন্দ মিছিল ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির  মৃত্যু মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কারে ভূষিত হওয়ায় ঠাকুরগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা  বেনাপোলে ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদকের বাড়ি বোমা হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী সিরাজগঞ্জে হাইওয়ে পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ আটক ২ ঠাকুরগাঁওয়ে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত  ঝিনাইদহে হাতুড়ে ডাক্তার দিয়ে চলে ক্লিনিকের ব্যবসা অপরাধ ট্রাইব্যুনাল আদালতের মামলায় হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান ও আ’লীগ সভাপতিসহ গ্রেফতার ২ ঝিনাইদহে মসজিদের ইমাম ও খতীবদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়
বেনাপোলে মৎস্য সপ্তাহ ২০১৯ পালিত হয়েছে

বেনাপোলে মৎস্য সপ্তাহ ২০১৯ পালিত হয়েছে

বেনাপোলে মৎস্য সপ্তাহ ২০১৯ পালিত

বেনাপোল প্রতিনিধিঃ
মাছ চাষে গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই শ্লোগানে বেনাপোল মাছ বাজারে জাতিয় মৎস্য সপ্তাহ ২০১৯ পালিত হয়েছে।
সোমবার বেলা ১১ টার সময় বেনাপোল মাছ বাজারের ব্যাবসায়িদের নিয়ে সততা ফিস এর অফিসে শার্শা উপজেলা প্রশাসন ও মৎস দপ্তর এর আয়োজনে মৎস্য সপ্তাহ পালিত হয়। এ সময় মৎস ব্যবসায়িদের সাথে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন করেন। এবারের প্রতিপাদ্য ” মৎস্য সেক্টরে সমৃদ্ধি সুনিল অর্থনীতির অগ্রগতি নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি যশোর জেলা মৎস্য অফিসার আনিছুর রহমান বলেন, আমাদের মাছ একটি আমিষ জাতিয় খাদ্য। তাই আমাদের সকল কৃষককে সঠিক উপায়ে মাছ চাষ করে দেশের চাহিদার পাশাপাশি মাছ চাষ করে বৈদেশিক মুদ্রাও অর্জন করে দেশের অর্থনৈতিক উন্নয়নে গতিশীলতা আনতে হবে। এছাড়া বাজারে যারা মাছের ব্যবসা করেন তাদেরর পরিস্কার পরিচ্ছন্নভাবে মাছ বিক্রি করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা মৎস্য অফিসার আবুল হাছান, বেনাপোল ইউনিয়ন চেয়ারম্যান বজলুর রহমান, বেনাপোল বাজার এর ব্যবসায়ি আজিজুর রহমান, বিশিষ্ট মৎস্য ব্যবসায়ি সততা ফিস এর পরিচালক রেজাউল ইসলাম ও খোকন প্রমুখ।

শার্শা উপজেলা মৎস্য অফিসার আবুল হাসান বলেন, মাছে ভাতে বাঙ্গালী, তাই আমাদের পুষ্টি ও আমিষ এর ঘাটতি পুরুনে মাছের বিকল্প নাই। বাজার থেকে তাজা মাছ ক্রয় করতে পারলে ভাল। আর তা না হলে তিনি বরফ দেওয়া মাছ কিনতে বলেন। এবং ব্যবসায়িদের মাছে বরফ দিয়ে রাখতে বলেন। কারন বরফ দেওয়া না থাকলে মাছে পচন ধরতে পারে। আর মাছে পচন ধরলে মাছের পুষ্টি গুনাগুন থাকবে না। তিনি বাজারের সকল ব্যবসায়িদের তাদের মাছের ট্রে পরিস্কার করে মাছ বিক্রি করতে বলেন। প্রতিদিনে সকল ট্রে মাছ বিক্রির পর পরিস্কার করার জন্য সকল মাছ ব্যবসায়িদের কাছে আহবান জানান। এ ছাড়া মাছের খাবার বাজারে দাম বেশী হওয়ায় মাছ ব্যবসায়িদের লাভ ও কম হয়। এজন্য তিনি মাছ ব্যবসায়িদের নিজস্ব টেকনোলজি মারফত খাবার উৎপাদন করার জন্য পরামর্শ দেন। এর জন্য যা যা প্রয়োজন সবকিছু তিনি উপজেলা মৎস্য অফিস থেকে সহযোগিতা দেবেন বলে আশ্বাস দেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions