সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন ঠাকুরগাঁওয়ে ‘ভূল্লী’ থানা অনুমোদন এলাকাবাসীর আনন্দ মিছিল ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির  মৃত্যু মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কারে ভূষিত হওয়ায় ঠাকুরগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা  বেনাপোলে ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদকের বাড়ি বোমা হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী সিরাজগঞ্জে হাইওয়ে পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ আটক ২ ঠাকুরগাঁওয়ে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত  ঝিনাইদহে হাতুড়ে ডাক্তার দিয়ে চলে ক্লিনিকের ব্যবসা অপরাধ ট্রাইব্যুনাল আদালতের মামলায় হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান ও আ’লীগ সভাপতিসহ গ্রেফতার ২ ঝিনাইদহে মসজিদের ইমাম ও খতীবদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়
বেনাপোল বাজারে রাস্তা খোড়াখুড়িতে চরম জন দুর্ভোগ

বেনাপোল বাজারে রাস্তা খোড়াখুড়িতে চরম জন দুর্ভোগ

বেনাপোল প্রতিনিধিঃ
বেনাপোল বাজারের দুইপাশে রাস্তা খুড়াখুড়ি কাজের জন্য জন দুর্ভোগ বেড়ে গেছে। স্কুল কলেজের ছাত্র ছাত্রী পথচারী সহ ভারত গামি পাসপোর্টযাত্রীরা পড়েছে বিপাকে। সব থেকে বেশী অসুবিধায় পড়েছে এলাকার বসবাস রত সাধারন জনগন। বাজারের কাঁচাবাজার ও মাছ বাজারের সামনে দুই পাশে রাস্তা খুড়ে রাখায় প্রায় সপ্তাহ খানেক ধরে বাজার করতে অসুবিধায় পড়েছে সাধারন জনগন এবং সেই সাথে ব্যবসায়িরাও পড়েছে অসুবিধায়। রাস্তা খুড়ে ভাংচুর করায় ধুলো বালিতে স্থানীয় লোক পার না হতে পেরে এসময় পাশে কাগজপুকুর, বোয়ালিয়া, বাজার থেকে বাজার করায় বেনাপোল বাজারে কাঁচামালে পচন ধরায় লোকশান গুনছে ব্যবসায়ীরা।

বেনাপোল বাজারের ব্যাবসায়ি সিরাজুল ইসলাম বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানের কাজ অত্যান্ত ধির গতি হওয়ায় আমাদের ব্যাবসা বানিজ্য গত এক সপ্তাহ ধরে লোকশান গুনতে হচ্ছে। এরা বাজারের প্রধান প্রান কেন্দ্র কাঁচাবাজার মাছ বাজার সহ সকল পাইকাড়ি আড়তের সামনের রাস্তা দির্ঘ এক সপ্তাহ যাবৎ খুড়ে বিপাবে ফেলেছে ব্যাবসায়িদের।

সব থেকে বেশী অসুবিধায় পড়েছে দুর দুরান্ত থেকে আসা পাসপোর্টযাত্রীরা। এরা বেনাপোল বাস্টান্ডে নেমে ইজিবাইকে করে রাস্তা খোড়ার জন্য সময় মত গন্তব্য স্থানে পৌছাতে পারছে না। এরা ল্যাগেজ নিয়ে গরমে দির্ঘ সময় ইজিবাইকে বসে থাকতে থাকতে অতিষ্ঠ হয়ে যাচ্ছে। আবার কেউ কেউ অসুস্থ হয়ে পড়ছে।

বেনাপোল স্কুলের শিক্ষক ইমামুল হক বলেন, রাস্তা খুড়াখুড়িতে স্কুলে ছেলেমেয়েরা যাতায়াত করতে পারছে না। এতে তাদের লেখা পড়ার ক্ষতি হচ্ছে। বেনাপোল সানরাইজ স্কুলের একজন শিক্ষার্থীর অভিভাবক জি এম আশরাফ বলেন রাস্তা খুড়াখুড়িতে ছেলে মেয়েরা ঝুকি পুর্ন অবস্থায় স্কুলে যাওয়া আসা করছে। যে কোন সময় দুর্ঘটনা হওয়ারও সম্ভাবনা রয়েছে।

বেনাপোল পোর্ট থানার এসআই আব্দুল লতিফ বলেন দির্ঘদিন ধরে রাস্তা খোড়ায় যে জনদুর্ভোগের শিকার হয়েছে মানুষ তা দুঃখ জনক। তবে এটা আমাদের কাছে কেউ অভিযোগ করে নাই। অভিযোগ করলে তার ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন বেনাপোল পৌরসভা থেকে সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানকে তাগিদ দেওয়া উচিৎ বলে আমি মনে করি।

ঘটনাস্থলে যেয়ে ঠিকাদার প্রতিষ্ঠানের কোন কর্মকর্তাদের পাওয়া যায়নি।

উল্লেখ্য এর আগে এই সড়কের কাগজপুকুর এলাকায় প্রধান সড়কে কালভার্ড বানানোর সময় রাস্তা খুড়ে রাখায় গর্তে পড়ে এক মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions