সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন ঠাকুরগাঁওয়ে ‘ভূল্লী’ থানা অনুমোদন এলাকাবাসীর আনন্দ মিছিল ঠাকুরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির  মৃত্যু মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কারে ভূষিত হওয়ায় ঠাকুরগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা  বেনাপোলে ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদকের বাড়ি বোমা হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী সিরাজগঞ্জে হাইওয়ে পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ আটক ২ ঠাকুরগাঁওয়ে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত  ঝিনাইদহে হাতুড়ে ডাক্তার দিয়ে চলে ক্লিনিকের ব্যবসা অপরাধ ট্রাইব্যুনাল আদালতের মামলায় হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান ও আ’লীগ সভাপতিসহ গ্রেফতার ২ ঝিনাইদহে মসজিদের ইমাম ও খতীবদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়
ঈদের পরে উপচে পড়ছে পাসপোর্টযাত্রীদের ভারত গমন

ঈদের পরে উপচে পড়ছে পাসপোর্টযাত্রীদের ভারত গমন


বেনাপোল প্রতিনিধিঃ
বেনাপোল চেকপোষ্টে দিয়ে ভারত গামী পাসপোর্ট যাত্রীদের ঈদের ছুটি উপলক্ষে আনন্দ ভাগাভাগির জন্য উপচে পাড়া ভীড় লক্ষ করা গেছে। বৃহস্পতিবার সকালে বেনাপোলে চেকপোষ্টে দির্ঘ লাইন তার প্রমান করে যাত্রী সংখ্যা বেড়েছে কয়েকগুন।

গত ৫ তারিখে পরিবার পরিজনের সাথে ঈদ করে আজ সকালে ভারতে কেউ পর্যটন এলাকা ঘুরতে কেউ সে দেশের আতœীয় স্বজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য এ যাত্রা। সকাল ৮ টায় দেখা যায় বেনাপোল আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে দির্ঘ লাইন। এরপর ইমিগ্রেশন এর আনুানিকতা শেষে নোম্যান্সল্যান্ড থেকে লাইন দিয়ে ভারত ইমিগ্রেশনে প্রবেশ করার জন্য লাইন দিয়ে দাঁড়িয়ে আছে। সর্বকালের রেকর্ড সৃষ্টি করেছে বলে অনেকে মন্তব্য করেছে। কাস্টমস, ইমিগ্রেশন ও বিজিবি পাসপোর্টযাত্রীদের সুশৃংখল ভাবে যাতে ভারত গমন করে তার জন্য সাহায্য করছে। নোম্যান্সল্যান্ড এলাকায় যাত্রীদের ভীড় এতটা বেড়েছে তার জন্য বিজিবি প্রধান ফটক উম্মোচন করে লাইনটি ঘুরিয়ে প্যাসেঞ্জার টার্মিনাল পর্যন্ত নিয়ে এসেছে।

ছবি দৈনিক আশার আলো

ইমিগেশন ওসি আবুল বাশার বলেন, ঈদ এর ছুটি উপলক্ষে যাত্রী সংখ্যা বেড়েছে। তবে আমাদের ডেস্কের আনুষ্ঠানিকতা খুব দ্রুত শেষ করা হলেও ভারত ইমিগ্রেশনের কাজ বিলম্ব হওয়ায় যাত্রীদের এ দির্ঘ লাইন। আমাদের দ্রুত দুর দুরন্ত থেকে আসা যাত্রীদের সেবা করার কাজ চলছে। কোন যাত্রী বাংলাদেশ ইমিগ্রেশনে যাতে ভোগান্তিতে না পড়ে তার জন্য কাজ অব্যাহত রয়েছে।

বেনাপোল চেকপোষ্ট এলাকায় লাইনে দাঁড়ানো ঢাকার দম্পত্তি এহসানুল হক তার স্ত্রী সেলিনা মজুমদার বলেন বাংলাদেশ ইমিগ্রেশনের কাজ প্রায় এক ঘন্টা আগে শেষ করেছি এখনও ভারতে প্রবেশের জন্য লাইনে দাড়িযে আছি। আসিফা চৌধুরী বলেন আমি সরকারি চাকুরি করি। গতকাল ঈদ করে আজ ভারতে যাচ্ছি ছেলে মেয়ে নিয়ে । সেখানে আতœীয় স্বজন ছাড়াও কয়েকটি দর্শনার্থী স্থান পরিদর্শন করব। ময়মনসিংহের তৌহিদুর রহমান বলেন, সময় হয় না চাকুরি করে কোথাও বেড়াতে যাওয়া। এবার ঈদের ছুটি তিন দিনের সাথে শুক্র ও শনিবার সাপ্তাহিক সরকারী ছুটি থাকায় একটু বিনোদনের জন্য যাচ্ছি ভারতে ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions