সংবাদ শিরোনাম :
ধর্ষণ প্রতিরোধে দ্রুত বিচার ট্রাইব্যুনাল করার অনুরোধ

ধর্ষণ প্রতিরোধে দ্রুত বিচার ট্রাইব্যুনাল করার অনুরোধ

নারী নির্যাতন, ধর্ষণ ও শিশু হত্যা মতো অপরাধ প্রতিরোধে দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে বিচারের অনুরোধ জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

বুধবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ অনুরোধ করেন।

আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, নারী নির্যাতন, ধর্ষণ ও শিশু হত্যা মতো অপরাধগুলো বন্ধ করতে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনালের ব্যবস্থা করুন।

নাসিম বলেন, প্রতিদিন এসব ঘটনা আমাদের গভীর উদ্বিগ্ন করে। বাইরের দেশগুলোতে এসব অপরাধের দ্রুত বিচার হয়, তাই তাদের অপরাধগুলোও কম।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ কোনো দিনও জনগণের দ্বারা ক্ষমতাচ্যুত হয়নি। আওয়ামী লীগ ষড়যন্ত্র দ্বারা ক্ষমতাচ্যুত হয়েছে অথবা ক্ষমতায় আসতে পারেনি। আজ যিনি বিএনপির প্রতিষ্ঠাতা; জিয়াউর রহমান, তিনি হচ্ছেন বঙ্গবন্ধু হত্যার অন্যতম একজন খলনায়ক। অনেক লড়াই-সংগ্রাম করে বঙ্গবন্ধু কন্যাকে বঙ্গবন্ধু হত্যার বিচার করতে হয়েছে।

আলোচনা সভায় সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক অভিনেত্রী সাহা কবরী উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions