সংবাদ শিরোনাম :
চৌগাছার সাংবাদিক নেতৃবৃন্দের সাথে ইঞ্জিঃ হাফিজুর রহমানের মত বিনিময় শিক্ষার আলোয় আলোকিত ব্যক্তি এবং জাতি সবসময় উন্নতি ও অগ্রগতির শীর্ষে অবস্থান করে—- মেয়র লিটন বীর মুক্তিযোদ্ধা মধু খান আর নেই : শেখ আফিল উদ্দিন এমপি’র শোক বেনাপোলে নেতা কর্মীদের পাশে শাহিন চাকলাদার শার্শার বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় ২০২০ সালের এসএসসি পরিক্ষায় অভাবনীয় সাফল্যো। শার্শায় মাদকদ্রব্যসহপ্রাইভেটকার জব্দ। বেনাপোল সানরাইজ পাবলিক স্কুলের শত ভাগ পাশ ঝিনাইদহে আবারও মায়ের হাতে দুই শিশু সন্তান খুন ভেঙে গেছে নাটোরে অবস্থিত বাংলাদেশের সর্ববৃহৎ ঘড়ি নাটোরের বড়াইগ্রামে বাল্যবিয়েকে কেন্দ্র করে প্রতিবেশীকে কুপিয়ে জখম 
বেনাপোল দিয়ে ১১ সদস্যের বিএসএফ

বেনাপোল দিয়ে ১১ সদস্যের বিএসএফ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মধ্যে রিজিয়ন কমান্ডার বিজিবি এবং আইজি বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলনের উদ্দেশ্যে বিএসএফে’র ১১ সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছেন।

রবিবার (১৭ ফেব্রুয়ারী) সকাল ১০ টার দিকে তিন দিনের সমন্বয় সম্মেলনে যোগদিতে প্রতিনিধি দলটি পেট্রাপোল-বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এসময় বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল আরশাদুজজামান তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ।

বিজিবির অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহীম, এনডিসি, রিজিয়ন কমান্ডার, উত্তর-পশ্চিম রিজিয়ন, রংপুর এর নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। বাংলাদেশ প্রতিনিধি দলে বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোর এর রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী ইয়াগেশ বাহাদুর খুরানিয়া, আইপিএস এর নেতৃত্বে ১১ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে বিএসএফ এর নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, সংশ্লিষ্ট ফ্রন্টিয়ারের ডিআইজিগণ, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের ষ্টাফ অফিসারবৃন্দ এবং ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

বিজিবি সূত্র জানায়,যশোরের হোটেল আল জাবির অডিটোরিয়ামে রিজিয়ন কমান্ডার বিজিবি এবং আইজি বিএসএফ পর্যায়ে এই সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে বিজিবির ১৫ জন এবং বিএসএফে’র ১১জন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

সম্মেলনের আলোচ্য বিষয়ের মধ্যে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে নিরস্ত্র বাংলাদেশী নাগরিকদের গুলি/হত্যা, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, সীমান্ত এলাকায় কাটাতারের বেড়া নির্মাণ কাজ সংক্রান্ত ইস্যু, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার,সিম্পেজিয়াম,ওয়ার্কসপ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পাবে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল ইসলাম সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

2 responses to “বেনাপোল দিয়ে ১১ সদস্যের বিএসএফ”

  1. Lesdurb says:

    Purchase Amoxicilina Cod Accepted Ups cialis 40 mg Buy Propecia Pills

  2. Lesdurb says:

    Orlistat Acheter precio de la propecia farmacia Online Valtrex Prescription History Of Tadalis Sx Soft Buy Xenical Online New Zealand

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions