সংবাদ শিরোনাম :
বেনাপোল ট্রাক টার্মিনালের কার্যক্রম ব্যর্থ করে দিতে অশুভ চক্রের অপতৎপরতা শার্শায় নারী কেলেংকারী দিয়ে টাকা আদায়ের চেষ্টা শার্শা ও বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে ৮৮ কেজি গাজা সহ আটক ১ জোহরা ফ্রি মেডিকেল ক্লিনিক ডক্টরেট ডিগ্রি’ নিয়ে মমতাজ এর যত কথা সর্বাত্নক লকডাউন পালনে বেনাপোলে কঠোরতা।। সাধারন জনজীবন বিপর্যস্ত শার্শায় মাকে ধর্ষন করতে না পেরে ৮ বছরের মেয়েকে ধর্ষন চেষ্টা করার অভিযোগ আলিম নামে এক নরপশুর বিরুদ্ধে বেনাপোল চেকপোষ্টের প্রধান ফটক দিয়ে চোরাচালানি পণ্য প্রবেশ।। কাজে বাধা দেওয়ায় কাস্টমস শুল্ক গোয়েন্দাকে মারপিট বড়াইগ্রামে সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকান্ড  বেনাপোল ট্রাক টার্মিনাল এর শুভ উদ্বোধন করেন যশোর জেলা প্রশাসক
জাতির জনকের মত মহাপুরুষের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশের গর্বিত নাগরিক, তার জন্ম হয়েছিল বলেই আজ আমরা নিজস্ব দেশ, ভাষা- সংস্কৃতি নিয়ে গর্ব বোধ করি—– মেয়র আশরাফুল আলম লিটন

জাতির জনকের মত মহাপুরুষের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশের গর্বিত নাগরিক, তার জন্ম হয়েছিল বলেই আজ আমরা নিজস্ব দেশ, ভাষা- সংস্কৃতি নিয়ে গর্ব বোধ করি—– মেয়র আশরাফুল আলম লিটন

জাতির জনকের মত মহাপুরুষের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশের গর্বিত নাগরিক, তার জন্ম হয়েছিল বলেই আজ আমরা নিজস্ব দেশ, ভাষা- সংস্কৃতি নিয়ে গর্ব বোধ করি—– মেয়র আশরাফুল আলম লিটন

বেনাপোল প্রতিনিধিঃ
যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন “সুবর্ণজয়ন্তীর এই শুভক্ষণে সকল দেশপ্রেমী মানুষকে এক হয়ে শপথ নিতে হবে, কেউ যেন স্বাধীন সর্বোভৌম বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। দেশের গণতান্ত্রিক এবং উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে না পারে। সকল ভেদাভেদ ভুলে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত-সমৃদ্ধ অসাম্প্রদায়িক সোনার বাংলা হিসেবে গড়ে তুলি। এদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব নামের মহাপুরুষের জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের গর্বিত নাগরিক, তার জন্ম হয়েছিল বলেই আজ আমরা নিজস্ব দেশ, ভাষা-সংস্কৃতি নিয়ে গর্ব বোধ করি । বেনাপোল পৌর বিয়ে বাড়ি স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী ও আলোচনা অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে তিনি এসব কথা বলেন।

রোবাবার বিকাল সাড়ে ৫ টার সময় বেনাপোল পৌর বিয়ে বাড়ি বাংলাদেশ আওয়ামীলীগ শার্শা উপজেলা শাখা ও বেনাপোল পৌর আওয়ামীলীগ এর আয়োজনে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় সভাপতিত্ব করেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার। বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীর প্রাক্কালে প্রধান অতিথি মেয়র লিটন বলেন দীর্ঘ সংগ্রামের পথ ধরে ১৯৭১ সালে উদিত হয়েছিল বাংলার লাশ সবুজের পতাক। সেই বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হয়েছে ২৬ মার্চ শুক্রবার । আর যার হাত ধরে স্বাধীনতা এসেছিল, সেই মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদযাপন চলছে গতবছরের মার্চ থেকে। এবারের মার্চে তা মিলছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর উদযাপনের সঙ্গে। বাংলাদেশ এমন এক সময়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছে, যখন মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ সরকারে রয়েছে, এবং সরকার প্রধান জাতির পিতারই তনয়া জননেত্রী শেখ হাসিনা।
তিনি বলেন দীর্ঘ ২০০ বছর বৃটিশ এদেশ স্বাশন শোষনের পর ভারত বিভক্ত হওয়ার পর যে পাকিস্তান এদেশে শাসন করেছে তা পাকিস্থানীদের ওই দুইশ বছরকে ও হার মানিয়েছে। অন্যায় অত্যাচার জুলুম করে চাকরি বাকরি অর্থনৈতিক সকল কর্মকান্ডে এদেশের জনগনকে বঞ্চিত করেছে। অবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবের আহবানে সাড়ে সাত কোটি বাঙালি সাড়া দিয়ে নয় মাস রক্ষক্ষয়ী যুদ্ধ করে এদেশকে মুক্ত করেছে ওই হানাদার বাহিনীর রোষানল থেকে। সবথেকে অবাক লাগে আজ এই স্বাধীনতার ৫০ বছরেও এদেশের মানুষ সচেতন হয় নাই। তাদের মধ্যে রয়ে গেছে পাকিস্তানি প্রেতাত্না। ভারত বন্ধু প্রতিম দেশ। সেই দেশ এদেশের প্রায় দেড় কোটি মানুষকে স্বাধীনতা যুদ্ধের সময় খাদ্য বস্ত্র বাসস্থান সহ স্বাধীনতার জন্য সহযোগিতা করেছিল এদেশের মুক্তি কামী মানুষকে। আজ সেই দেশের প্রধান মন্ত্রী এই দেশে এসেছে তার বিরুদ্ধে আন্দোলন করছে। এটা কোন সভ্যতার লক্ষন নয়। এদেশে এখনো ওই পাকিস্তানি প্রেতাত্নারা রয়েছে। তিনি হেফাজত ইসলাম এর মামুনুল হককে এদেশের বড় শত্রু বলে আখ্যায়িত করেন। এসময় শার্শা উপজেলা আওয়ামীলীগের সম্পর্কে বলেন, আজ শার্শায় বিএনপি জামাতের লোক বাংলাদেশ আওয়ামীলীগে প্রবেশ করে প্রকৃত আওয়ামীলীগ নেতা কর্মীরা পড়েছে বিপাকে। তারা ওই নব্য হাইব্রিডদের কাছে জিম্মি হয়ে পড়েছে। তাই প্রকৃত ত্যাগি আওয়ামীলীগ পরিবারের কাছে তাদের দায়িত্ব ফিরে দেওয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সারাদেশে আওয়ামীলীগ নেতারা উন্নয়ন করছে । আর শার্শায় উন্নয়ন হয়েছে একজন নেতার। এসব অন্যায় অত্যাচার নির্যাতন থেকে আমাদের পরিত্রান পাওয়ার জন্য একত্রিত হয়ে কাজ করতে হবে।

মেয়র লিটন আরো বলেন ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। এবার স্বাধীনতার ৫০ বছর পূর্তি হচ্ছে । একাত্তরের ২৫ মার্চের কালরাতের শহীদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। শ্রদ্ধা জানান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। স্মরণ করেন মুক্তিযুদ্ধের জাতীয় চার নেতা, ৩০ লাখ শহীদ এবং দুই লাখ নির্যাতিত মা-বোনকে। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সালাম জানান। শেখ মুজিব একটি দেশ, একটি জাতি-রাষ্ট্রের স্রষ্টা বলে জাতি তার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একযোগে উদযাপন করছে। ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্ম নেন বাঙালির মুক্তির মহানায়ক শেখ মুজিব। তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ। ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মের শত বছর পূর্ণ হয়।

তিনি আরো বলেন ১৯৭১ সালের ২৬ মার্চ পাকিস্তানি সেনাবাহিনীর হাতে আটক হওয়ার ঠিক আগে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন বঙ্গবন্ধু। এরপর শুরু হয় বাংলাদেশের মুক্তিযুদ্ধ। নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রাকে যেমন স্তব্ধ করে দেওয়া হয়, তেমনি মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করে দেওয়া হয়। জাতির পিতাকে হত্যার পর যারা অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে রাষ্ট্রীয় ক্ষমতায় বসেছে, তারা দীর্ঘ একুশ বছর এদেশের মানুষকে ধোঁকা দিয়েছে, জনগণের সম্পদ লুণ্ঠন করে তাদের অন্ন-বস্ত্র-বাসস্থানের মৌলিক অধিকার থেকে বঞ্চিত রেখেছে, বাংলাদেশকে ভিক্ষুকের দেশ হিসেবে বহির্বিশ্বে পরিচিত করেছে।
এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক উলাশি ইউপি চেয়ারম্যান শহিদুল আলম, প্রচার সম্পাদক ইলিয়াছ আযম, দপ্তর সম্পাদক আজিবর রহমান,যুবও ক্রিড়া সম্পাদক কবিরুল হক তোতা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আব্দুর রহমান, শার্শা উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, সমাজকল্যান বিষয়ক সম্পাদক আলতাফ হোসেন, উপপ্রচার সম্পাদক ডাৎ সাধন কুমার গোস্বামী, অর্থ বিষয়ক সম্পাদক খোদাবক্স, আওয়ামীলীগ নেতা বদিয়ার রহমান তরফদার, বীর মুক্তিযোদ্ধা আব্দল লতিফ, শার্শা উপজেরা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিউটি খাতুন, নেত্রী হালিমা খাতুন, বেনাপোল পৌর আওয়ামীলীগ নেতা মোজাফফার হোসেন, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশাদুজ্জামান আশা,৬ ওয়ার্ড যুবলীগের সভাপতি আসাদুজ্জামান শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আকুল হোসাইন, দপ্তর সম্পাদক আরিফুর রহমান প্রমুখ।
সর্বোশেষ সন্ধ্যা ৭ টার সময় বেনাপোল ফুটবল মাঠে ৫০ টি আতস বাজি ও ফানোস উড়িয়ে স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হয়। এরপর রাত ৮ টায় স্বাধীনতা বিষয়ক মঞ্চ নাটক হয় বেনাপোল কেন্দ্রীয় শহীদ মিনারে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেনাপোল পৌর আওয়ামী যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২১ -এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions
error: Content is protected !!