সংবাদ শিরোনাম :
নানা কর্মসুচির মধ্যে দিয়ে বেনাপোলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নানা কর্মসুচির মধ্যে দিয়ে বেনাপোলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নানা কর্মসুচির মধ্যে দিয়ে বেনাপোলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন
বেনাপোল প্রতিনিধিঃ
নানা কর্মসুচির মধ্যে দিয়ে যশোর এর বন্দরনগরী বেনাপোলে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে স্বরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় বাংলাদেশ সোস্যাল এ্যাক্টিভিস্ট ফোরামের বেনাপোল শাখার আয়োজনে ও বেনাপোল বন্দর প্রেসক্লাবের সহযোগিতায় কাগজপুকুর শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্প অর্পণ, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।
বাংলাদেশ সোস্যাল এ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি শেখ কাজিম উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুল হকের সঞ্চালনায় স্বরণ সভায় বক্তব্য রাখেন,বেনাপোল পোর্ট থানা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহ আলম বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক মামুন কবীর তরফদার,পোর্ট থানা ওসি মামুন খান, ইমিগ্রেশন ওসি আহসান হাবিব,বিশিষ্ট সাংবাদিক,ও কবি বীর মুক্তিযোদ্ধা আলতাফ চৌধুরী,বেনাপোল ৪ নং ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, বন্দর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও সোস্যাল এ্যাক্টিভিস্ট ফোরামের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান স্বেচ্ছা সেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু ।
এসময় উপস্থিত ছিলেন চেকপোস্ট কাস্টমস রাজস্ব কর্মকর্তা শারমিন আক্তার, রহমান. ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দীন গাজী, সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থার নেতা আবুল বাশার, প্রেসক্লাব বেনাপোলের দপ্তর সম্পাদক ও দুর্নীতি দমন কমিশন শার্শা উপজেলা কমিটির সদস্য মিলন হোসেন, বন্দর প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান রুবেল, দপ্তর সম্পাদক শাহনেওয়াজ স্বপন, প্রমুখ।
স্বরণ সভায় বক্তারা বলেন, এই প্রথম কোন সামাজিক সংগঠন বেনাপোলে শহীদ বুদ্ধীজীবী দিবস পালন করলো। বাঙালী জাতীকে মেধা শুণ্য করতে পাকিস্তানী হানাদার বাহিনীর দোসররা বিজয় দিবসের ঠিক আগ মুহূর্তে পূর্ব পরিকল্পতি ভাবে দেশের বুদ্ধিজীবী শিক্ষক,দার্শনিক,আইনজীবি,শিল্পী,সাংবাদিক ও সমাজসেবক ধরে নিয়ে গণ হত্যা করে। তবে তাদের সেই চক্রান্ত দেশের স্বাধীনতা আর উন্নয়নের ধারাকে দমিয়ে রাখতে পারেনি। সব অপশক্তিকে মোকাবেলা করে বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের মধ্য দিয়ে দেশ এগিয়ে যাচ্ছে।
মোঃ আনিছুর রহমান
বেনাপোল যশোর
০১৯১৬৯১৯৩৬২
১৪/১২/২০

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions
error: Content is protected !!