লোহাগড়ায় অবৈধভাবে সরকারি গাছ কর্তন, থানায় মামলা

লোহাগড়ায় অবৈধভাবে সরকারি গাছ কর্তন, থানায় মামলা

মো: জান্নাতুল বিশ্বাস,নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় অবৈধভাবে সরকারি গাছ কাটার খবর পাওয়া গেছে। স্থানীয় প্রশাসন দু’টি কাটা গাছ উদ্ধার করেছে। কর্তনকৃত গাছ গুলির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। এঘটনায় উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা (নায়েব) মো. হায়দার আলী বাদী হয়ে ৩ জনকে আসামী করে থানায় মামলা করেন। পুলিশ অভিযুক্তদের আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে।
জানা যায়, উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের ঝিকড়া গ্রামের মৃত জালাল উদ্দিন খানের ছেলে মো. মনিরুজ্জামান খান (৫২) ও মো. ফিরোজ খান (৪৫) এবং মনিরুজ্জামান খানের ছেলে  মো. রিমন খান (২৫) স্থানীয় প্রভাব খাটিয়ে দু’টি সরকারি মেহেগুনি গাছ কেটে ফেলে। খরব পেয়ে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (নায়েব) মো. হায়দার আলী ঘটনাস্থলে  পৌঁছে সরকারি গাছ কাটার বিষয়ে তাদের কাছে জানতে চান। এ সময় সরকারি গাছ কর্তন কারীরা তার সঙ্গে অসৌজন্য মূলক আচরণ করেন। এ ঘটনায় লক্ষ্মীপাশা ইউনিয়নের ভূমি উপ সহকারী কর্মকর্তা (নায়েব) বাদী হয়ে ৩জনকে আসামী করে লোহাগড়া থানায় রোববার (১১ অক্টোবর) রাতে মামলা করেন।
(যার নং- ১০)এজাহার ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, শনিবার (১০ অক্টোবর) দুপুরে সরকারি গাছ কর্তন কারীরা লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি অফিসের ১০৭নং ঝিকড়া মৌজার ‘ক’ তফসিলের ১/১ নং খতিয়ান ভুক্ত আরএস ১০১৫নং দাগের ওপর অবস্থিত বড় আকারের কিছু  মেহগুনি গাছ কর্তন করে। উক্ত সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপ-সহকারী
কর্মকর্তা (নায়েব) মো. হায়দার আলী ও তার অফিস সহকারী জাহিদুল ইসলাম মৃধা তাৎক্ষণিক ভাবে মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে উপস্থিত হন।
দেখা যায়, তারা দু’টি সরকারি মেহগুনি গাছ কর্তন করেছে। বাঁধার কারণে বাকি গাছ গুলি কর্তন করতে পারেনি। সরকারি গাছ কাটা থেকে বাধা দিলে তারা উত্তেজিত হয়ে তাদের (আসামীদের) হাতে থাকা দা দিয়ে লক্ষ্মীপাশা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা ও তার অফিস সহকারী জাহিদুল ইসলাম মৃধাকে আঘাত করার  চেষ্টা করে। উপস্থিত লোকজনের বাঁধার কারণে মো. হায়দার আলী ও জাহিদুল ইসলাম মৃধাকে আঘাত করতে ব্যর্থ হয়। তবে অকথ্য ভাষায় তাদের গালি-গালাজ করে। কর্তনকৃত গাছ গুলির আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। নালিশী সম্পত্তি ৪৭৬ লো/৬৬ নং কেসে ইজারা বন্দোবস্ত দেয়া রয়েছে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions
error: Content is protected !!