বেনাপোল প্রতিনিধিঃ
ভারতে পাচার কালে ৫ কোটি ৭০ লাখ ৪০ হাজার টাকা মুল্যের বেনাপোলে ৯ কেজি ২শ’ গ্রাম ওজনের ৫৭ টি স্বর্ণের বারসহ একজন নারী স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি। শুক্রবার সন্ধ্যা ৭ টার সময় বিজিবি স্বর্ণের এ চালানটি উদ্ধার সহ বানেছা বেগম (৪৯) নামে এক নারীকে আটক করে।

আটককৃত বানেছা বেগম বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের দুঃখু মিয়ার স্ত্রী।

যশোর ৪৯ বিজিবি অধিনায়ক লে, কর্নেল সেলিম রেজা বলেন, বেনাপোল ক্যাম্পের নায়েক নুরুল ইসলামের নেতৃত্বে বেনাপোল এর সাদীপুর সীমান্তর প্রাইমারী স্কুলের পাকা রাস্তার উপর থেকে বানেছাকে আটক করে। পরে তার কোমরে বিশেষ ভাবে বেল্ডে সেট করা ৫৭ পিছ স্বর্ণর বার উদ্ধার হয়। যার ওজন ৯ কেজি ২শ’ গ্রাম। মুল্য ৫ কোটি ৭০ লাখ ৪০ হাজার টাকা।

আসামি বানেছাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয়রা জানায় বানেছা দীর্ঘদিন যাবৎ তার এক নিকট আত্নীয়র মাধ্যেমে ভারতে স্বর্ণ, ডলার, ও মাদক দ্রব্য পাচার করে থাকে। নাম প্রকাশ না করার শর্তে একটি সুত্র দাবি করে বলে বানেছার সাথে আর একজন যুবক এই স্বর্ন পাচার কাজে নিয়োজিত ছিল। সে বিজিবির উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যায়। তার কাছে স্বর্ণের ঠিক এমনই একটি চালান রয়েছে।

এদিকে বানেছার স্বামী দুঃখু মিয়া বলেন, আমার স্ত্রীকে বাড়ি থেকে বিজিবি স্বর্ণ ছাড়া ধরে নিয়ে গেছে। সে কোথায় স্বর্ণ পাবে। সে আমাদের নিজেদের একটি পালকি দোকান আছে সেখানে আমার সাথে কেনা বেচা করে।

৪৯ বিজিবির বেনাপোল ক্যাম্পের সুবেদার লাল মিয়া বলেন, এই স্বর্ণ পাচারের সাথে আরও লোক জড়িত রয়েছে। আমরা তাদের তীক্ষè নজরদারিতে রেখেছি। যে কোন সময় তারাও আটক হবে।

একটি নির্ভরযোগ্য সুত্র বলে, বেনাপোলে সাদিপুর, গাতিপাড়া, দৌলতপুর সীমান্ত এলাকায় কয়েকটি স্বর্ণ ও মাদকদ্রব্য পাচারের সিন্ডিকেট আছে। এসব আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানে। তারপরও তারা প্রকাশ্যে ঘুরে বেড়ায়।

ভারতে পাচারের উদ্দেশ্য আনা স্বর্ণের চালানটি গতকাল সন্ধ্যা ৭ টার দিকে উদ্ধার হলেও বিজিবি রাত প্রায় ১১ টার সময় সাংবাদিকদের ক্যাম্পে প্রবেশের অনুমতি দেয়। দীর্ঘ সময় পর কেন প্রবেশের অনুমতি দিল তা নিয়ে এলাকায় নানা ধরনের প্রশ্ন উঠেছে।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions