সংবাদ শিরোনাম :
বেনাপোলে ২০০ বোতল ফেনসিডিল সহ আটক -২ যুবকরা হচ্ছে রাষ্ট্র নির্মানের কারিগর।। রাজনীতি করতে গেলে নেতা হতে হলে মানুষের ভালবাসা অর্জন করতে হয়—— মেয়র লিটন শার্শার সীমান্ত থেকে ৭ জুয়াড়ী আটক বেনাপোল মেয়র পরিবারের সিনিয়র ও জুনিয়র সদস্যদের মাঝে প্রীতি ফুটবল ম্যাচ বেনাপোল সীমান্ত থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার জিয়াউর রহমানের মত শ্বৈরশাসক অস্ত্র গুলি দিয়ে লেলিয়ে দিয়েছে ঐতিহ্যবাহী ছাত্রলীগের মত সংগঠনের বিরুদ্ধে—- মেয়র লিটন নাটোরে একদিনে সর্বোচ্চ ৫২ জন করোনায় আক্রান্ত  চামড়া পাচার রোধে বেনাপোলে সর্বোচ্চ সতর্কতা জারি শার্শায় চাঁদার দাবিতে জিম্মিকারী শান্টু গেফতারঃ দুইজন ভিকটিম উদ্ধার বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগে কোন নেতার দাসত্ব গোলামী আমরা করব না—– মেয়র লিটন
৫১ টি পিকআপ ভ্যান নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করল ভারতীয় ওয়াগান

৫১ টি পিকআপ ভ্যান নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করল ভারতীয় ওয়াগান

বেনাপোল প্রতিনিধিঃ
ভারত থেকে টাটা মোটরস এর একটি পিকআপ ভ্যান বাহি ট্রেন বেনাপোল বন্দরে এসেছে। মঙ্গলবার বেলা ৪.৫০ টার সময় ভারতের কোলকাতা থেকে ট্রেনটি বেনাপোল রেল ষ্টেশনে পৌছায়।

ভারতের ট্রান্সপোর্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড এর এজেন্ট হিসাবে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছেন টিসিআই বাংলাদেশ লিমিটেড । এর ভেন্ডর পার্টনার হিসাবে কাজ করছে এম এম ইন্টার ন্যাশনাল নামে বেনাপোলের একটি সিএন্ডএফ এজেন্ড।

বেনাপোল বন্দরের উপ-পরিচলক মামুন কবির তরফদার বলেন, আমাদানি রফতানির নতুন দিগন্ত শুরু হওয়ার সুচনায় প্রথম দিন গত ২৬ জুলাই এসেছিল ফ্লাট ট্রেনে ৫০ টি কন্টেইনার গার্মেন্টস সহ বিভ্নি ধরনের পণ্য সামগ্রী। আজ টাটা মোটরস এর ৫১ টি পিকআপ একসাথে একটি ওয়াগানে এসেছে। এতে আমদানি কারকদের খরচ সময় অনেকটা বাঁচবে। এভাবে আশা রাখি সহজে ভারত থেকে ওয়াগানে কন্টেইনার বোঝাই গার্মেন্টস এর কাঁচামাল পণ্য আসা অব্যাহত থাকবে। সেই সাথে অন্যান্য পণ্য ও আসবে ট্রেনে।
এম এম ইন্টারন্যাশনাল এর ম্যানেজার মেহরুল্লাহ বলেন আমরা ভারতের সাথে ওয়াগান ট্রেনে সকল ধরনের পণ্য আসায় পার্টনার হিসাবে কাজ করছি। ট্রেনে পণ্য আসলে অনেক সুবিধা ও নিরাপত্তা থাকে। এখন থেকে বেশীর ভাগ আমদানি পণ্য ভারত থেকে ট্রেনে আসবে। আবার রফতানি পণ্য ও ওয়াগানে ভারতে যাবে সে লক্ষে কাজ করা হচ্ছে।

বেনাপোল রেল ষ্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, ভারত থেকে যে ৫১ টি পিকআপ ভ্যান ট্রেনে বেনাপোল বন্দরে প্রবেশ করেছে তার চার্জ হিসাবে রেল কর্তৃপক্ষ ১ লাখ ২৩ হাজার ৮ শত ২২ টাকা আদায় করেছে। তিনি বলেন এ রেলের মাধ্যেমে পণ্য আসা যাওয়া করলে রেল খাতের ও উন্নয়ন হবে।

মোঃ আনিছুর রহমান

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions