সংবাদ শিরোনাম :
বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতাঃ রিজেন্ট হাসপাতালের মালিক যাতে পালিয়ে ভারত না যেতে পারে বেনাপোল পৌরসভার বাজেট ঘোষনা ।। স্বাস্থ্য খাতে গুরুত্বারোপ ।।চলতি অর্থবছরেই পুর্নাঙ্গ হাসপাতাল নির্মানের পরিকল্পনা কেশবপুর সড়ক দূর্ঘটনায় কৃষকের মৃত্যু বেনাপোল পোর্ট থানা পুলিশের অভিযান ভারতীয় ফেন্সিডিলসহ মাদক বহনকারী গ্রেফতার দেশের এই ক্রান্তিলগ্নে ডাক্তার আমজাদের বড্ড প্রয়োজন ছিল এই জনপদে—– মেয়র লিটন ডাক্তার আমজাদ এর মৃত্যুতে মেয়র লিটনের শোক বেনাপোলের বাহাদুরপুর সীমান্ত দিয়ে মাদক আসার অভিযোগ বেনাপোলে ব্যবসায়ি জগদীশের মৃত্যুতে মেয়র লিটন এর শোক বেনাপোলে করোনা পজিটিভ এর জন্য তালশারি দুটি বাড়ি লকডাউন বেনাপোল সীমান্তে বিএসএফ গুলিতে মাদক ব্যবসায়ি নিহত
তিন মাস পর কাতারে মসজিদে নামাজ আদায় শুরু

তিন মাস পর কাতারে মসজিদে নামাজ আদায় শুরু

আশার আলো নিউজ ডেস্ক: কাতারে করোনা মহামারীতে কঠোর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে অর্থনীতির চাকা সচল করতে ধাপে ধাপে সবকিছু খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। এর অংশ হিসেবে দোকান পাট, কলকারখানা ও বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান কয়েক ধাপে চালু করে নতুন সময় সূচি নির্ধারণ করা হয়েছে। পূর্ব নির্ধারিত সময়সূচি পরিবর্তে করে বৃহস্পতিবার থেকে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়।

এতদিন এক গাড়িতে সর্বোচ্চ দুইজন বসার যে নির্দেশনা ছিল তা প্রত্যাহার করা হয়েছে। ফলে এখন থেকে যানবাহনে ৪ জন যাত্রী বসার বিধান রয়েছে। সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কাতার প্রবাসী বাংলাদেশিরা

অন্যদিকে রেস্তোঁরা, ক্যাফেটেরিয়াতে শুধুমাত্র গ্রাহকদের জন্য পার্সেল এর ব্যবস্থা রয়েছে। তাছাড়া জিম সেন্টার, সেলুন ও বিউটি পার্লার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। সামাজিক দূরত্ব বজায় রেখে সোমবার (১৫ জুন) ভোর থেকে কাতারজুড়ে প্রায় ৫০০ মসজিদ খুলে দেওয়া হয়েছে নামাজ আদায়ের জন্য।
ফলে তিন মাস বন্ধ থাকা মসজিদ গুলোতে আবারও মুসলিদের আনাগোনা ও ইবাদতের মুখরিত হয়ে উঠবে পবিত্র ঘরগুলো। পরবর্তীতে ধীরে ধীরে সব মসজিদ খুলে দেওয়া হবে বলে জানিয়েছে কাতার ওয়াকফ মন্ত্রণালয়।

অন্যদিকে ইমাম ও মুয়াজ্জিনের আযানের ১০ মিনিট আগে মসজিদে উপস্থিত হতে হবে। মসজিদের দরজা জানালা খোলা থাকলেও অজুখানা ও টয়লেট বন্ধ থাকবে।

আর মসজিদে নামাজিদের প্রবেশের জন্য আযানের পাঁচ মিনিট আগে একটি দরজা খোলা হবে। নিজস্ব জায়নামাজ, মাস্ক, মোবাইলে এহতেরাজ অ্যাপ থাকা বাধ্যতামূলক অন্যথায় মসজিদে কেউ প্রবেশ করতে পারবে না। একজন মুসল্লি থেকে অন্যজনে সামাজিক দূরত্ব ২ মিটার হবে। নামাজ শেষ হওয়ার পাঁচ মিনিটের মধ্যে পুরো মসজিদের দরজা জানালা বন্ধ করে দেওয়া হবে।

কাতারে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ৭৯,৬০২ জন। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬,৮৯৮ জন। আর এ পর্যন্ত ১৩ বাংলাদেশিসহ করোনাভাইরাসে মৃত্যুবরণ করেন ৭৩ জন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions