ঝড়ে বিলীন হতে চলেছে খালেদার স্বপ্নঃ সাহয্যার হাত বাড়াতে সকলের প্রতি আহবান

ঝড়ে বিলীন হতে চলেছে খালেদার স্বপ্নঃ সাহয্যার হাত বাড়াতে সকলের প্রতি আহবান

বেনাপোল প্রতিনিধিঃ
নিজ হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠান সানফ্লাওয়ার প্রি- ক্যাডেড স্কুলটি ঝড়ে ভেঙে পড়ায় নিজেও ভেঙে পড়েছেন ওই স্কুলের প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠাতা খালেদা আক্তার কল্পনা। বেনাপোলের ভবেরবেড় পুর্ব পাড়ায় অসহায় দুস্থ ও পথ শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত হওয়ায় তাদের কথা ভেবে স্কুলটি নিজ উদ্যেগে তৈরী করেন খালেদা। দীর্ঘ ৯ টি বছর ওই এলাকার দরিদ্র শিশুদের এই প্রতিষ্ঠানটি ভেঙ্গে পাড়ায় তিনি নিজেও ভেঙে পড়েছেন।

বেনাপোল পৌরসভার ভবেরবেড় পুর্বপাড়া গ্রামের সানফ্লাওয়ার স্কুলের প্রধান শিক্ষক খালেদা বলেন, আমি এ্ইসব শিশুদের কথা ভেবে ভেঙে পড়েছি। আমি আর্থিক ভাবে তেমন স্বচ্ছল না। আমার নিজ বাড়িতে আমি অসহায় শিক্ষা থেকে বঞ্চিত শিশুদের কথা ভেবে এই প্রতিষ্ঠানটি বিগত ৯ বছর আগে গড়ে তুলি। এখনে ৫ম শ্রেনী পর্যন্ত আমি এবং আমার এই প্রতিষ্ঠানের আরো ৫ জন শিক্ষক পাঠাদান করে থাকি। আমি এখন ভাবছি আমার এ প্রতিষ্ঠান যদি মেরামত করতে না পারি তবে এসব শিশুরা লেখা পড়া থেকে বঞ্চিত হবে। সীমান্ত এলাকার ছেলেমেয়েরা জড়িয়ে পড়বে নানা অপরাধের সাথে। তাই আমি এই স্কুলের প্রধান শিক্ষক হিসাবে মাননীয় প্রধান মন্ত্রী, জেলা প্রশাসক, শার্শা উপজেলা নির্বাহী অফিসার ও বেনাপোল পৌর মেয়র এর সাহায্য প্রার্থনা করছি।

বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তি যোদ্ধা কওছার আলী বলেন, আমি আমার গ্রামের এ প্রতিষ্ঠানটি নির্মানের জন্য সরকারের সকল মহলকে এগিয়ে আসার জন্য আহবান জানাচ্ছি। সেই সাথে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের হস্তক্ষেপ কামনা করছি। তা না হলে এ শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত হবে।
সরেজামিনে বেনাপোল সানফ্লাওয়ার স্কুলে যেয়ে দেখা যায় স্কুলটির পাঠদান ক্লাস সহ লাইব্রেরী ঝড়ে লন্ড ভন্ড হয়ে গেছে। এলাকার অসহায় গরীব অভিভাবক গন এ প্রতিবেদকের কাছে আকুতি করেন তারা যেন তাদের এ্ই প্রতিষ্ঠানটি দাঁড় করাতে পারে সেভাবে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহবান জানাতে বলেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions