সংবাদ শিরোনাম :
মানবতার ফেরিওয়ালা মেয়র লিটন বেনাপোলে পৌর মেয়র এর নির্দেশনায় প্রধান মন্ত্রীর ঈদ শুভেচ্ছা সামগ্রী বিতরন বেনাপোল পৌর ছাত্রলীগের পক্ষ থেকে শার্শা বাসী-কে ঈদের শুভেচ্ছা যশোরে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে মৃত্যু বেড়ে-১২ মানবতার ফেরিওয়ালার অপর নাম আশরাফুল আলম লিট্নঃ সাড়ে ১০ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরন বড় আঁচড়া শেখ রাসেল স্মৃতি সংসদ এর পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ঝড়ে বিলীন হতে চলেছে খালেদার স্বপ্নঃ সাহয্যার হাত বাড়াতে সকলের প্রতি আহবান ঝড়ে লন্ড ভন্ড দেশের দক্ষিন পশ্চিম সীমান্ত শহর বেনাপোল ঝড় বৃষ্টি উপেক্ষা করে কাউন্সিলার রাশেদ ঘরবন্দী কর্মহীন মানুষের বাড়ি বাড়ি কার্ড দিচ্ছেন ৯ নং ওয়ার্ডে আওয়ামলীগ নেতার পৌরসভার পক্ষ থেকে কার্ড বিতরন
কাউন্সিলার রাশেদ জনসচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে; পৌর এলাকার কোন মানুষ যেন খাদ্যের অভাবে কস্ট না পায় মেয়র লিটনের দিক নির্দেশনা

কাউন্সিলার রাশেদ জনসচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে মাঠে; পৌর এলাকার কোন মানুষ যেন খাদ্যের অভাবে কস্ট না পায় মেয়র লিটনের দিক নির্দেশনা

বেনাপোল প্রতিনিধিঃ
বিশ্বজুড়ে যখন করোনা আতঙ্কে মানুষ ভুগছে। যখন মানুষ ভয়ে আতঙ্কে শঙ্কিত হয়ে অসহায়ত্ব বোধ করছে তখন মানুষকে উৎসাহ দিতে এবং নিরাপদে থাকতে নিজে গাড়ি চালিয়ে করোনা প্রতিরোধের প্রচার প্রচারনা চালাচ্ছে বেনাপোল পৌর কাউন্সিলার রাশেদ আলী।

বেনাপোল পৌরসভার ৫ নং ওয়ার্ডের তরুুন কাউন্সিলার রাশেদ আলী। মানুষ যখন করোনার প্রতিকুলতায় দুর্বিসহ দুশ্চিন্তা নিয়ে শঙ্কিত, ভয়ে ত্রস্ত, তখন তিনি তার প্রাইভেড কারে করোনা থেকে মুক্তি পাওয়ার জন্য বেনাপোল পৌরসভা সহ শার্শা উপজেলার প্রতিটি গ্রামে গ্রামে দাপিয়ে বেড়াচ্ছেন প্রচার প্রচারনা নিয়ে। তিনি মানুষকে সচেতন হওয়ার জন্য এ প্রচার চালাচ্ছে।

তার প্রচারনার মধ্যে ছিল, সকলে মাস্ক পরবে। ঘর থেকে বের হবে না। সাবান দিয়ে ভাল করে হাত ও মুখ পরিস্কার করবে। ১৫-২০ মিনিট পর পর গরম পানি খাবে। যেখানে সেখানে কফ থুথু ফেলবে না। হাসি কাশি থেকে দুরে থাকবেন। মুখে রুমাল অথবা টিস্যু দিয়ে হাসি কাশি দিবে। এই ভাইরাসের সতর্কতা হিসাবে বাড়ির আশে পাশে পরিস্কার পরিচ্ছন্নতা রাখবে। এই ভাইরাস শ্বাস নালিতে যেয়ে আটকে রোগি মারা যায়। পাকস্থলিতে যাওয়ার আগে এই ভাইরাসটি গলায় তিন চারদিন আটকে থাকে। এটা পাকস্থলিতে গেলে মারা যায়। ভাইরাসটির লক্ষন হলো এতে কাশি, সর্দি দেখা দেয়। গলা প্রচন্ড ব্যাথা হয়। তাই একমাত্র এর প্রতিকার হচ্ছে নিজেকে নিরাপদে রাখা ও বার বার সাবারন দিয়ে হাত ধোওয়া।
এছাড়া খাবারের তালিকায় দুধ বা দুধ জাতীয় খাবার যেমন টকদই ও ছানা। লাল চাল, লাল আটা, মিষ্টি আলু, মাছ , মুরগী ও ডিম। প্রচুর শাকসবজি। এছাড়াও ভিটামিন সি সমৃদ্ধ ফল বা টক জাতীয় ফল। যেমন লেবু কমলা আমলকী মালটা পেয়ারা, আনারস বেদানা ইত্যাদি খেতে পারেন।
এব্যাপারে কাউন্সিলার রাশেদ আলী বলেন, আমার পৌর এলাকার মানুষ যখন ভয়ে আতঙ্কে শঙ্কাহীন হয়ে পড়েছে। তখন তাদের পাশে থেকে সাহস যোগাতে আমি স্বেচ্ছা শ্রমে মাঠে নেমেছি। আমার পৌর এলাকা সহ শার্শার সকল মানুষ যাতে ঝুকি এড়াতে স্বাস্থ্য বিধি মেনে চলে তার জন্য আমি সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ প্রচার চালিয়ে যাচ্ছি। মানুষ যদি এটা মেনে চলে তবে শত ভাগ তারা নিরাপদে থাকবে বলে আমি বিশ্বাস করি।
তিনি আরো বলেন, আমার পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন ও এ ব্যাপারে আমাদের দিক নির্দেশনা দিয়েছেন। দুর্যোগ চলাকালিন সময় মানুষের পাশে থাকার। এবং সকল কর্মহীন দরিদ্র মানুষের পাশে থেকে এ সংকট কালীন সময়ে কাজ করে যেতে। দুর্যোগ মোকাবেলায় আমাদের সতর্কতার সাথে কাজ করে যেতে হবে বলেও তিনি নির্দেশনা দেন। পাশাপাশি পৌর এলাকার একটি মানুষও খাবারের জন্য কোন রকম কস্ট না পায় সেদিকেও মেয়র লিটন নির্দেশ প্রদান করেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions