বাঙ্গালী জাতির কাছে গর্বের মাস ডিসেম্বরঃ মুজিব বর্ষে পৌরসভার আরো ৮টি ওয়ার্ডে স্কুল স্থাপন হবে — মেয়র লিটন

বাঙ্গালী জাতির কাছে গর্বের মাস ডিসেম্বরঃ মুজিব বর্ষে পৌরসভার আরো ৮টি ওয়ার্ডে স্কুল স্থাপন হবে — মেয়র লিটন

মোঃ আনিছুর রহমানঃ-

যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোন দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুনগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। দেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান পর্যাপ্ত। অভাব শুধু গুনগত বা মানসম্মত শিক্ষার। শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুনে। শিক্ষার গুনগত মান উন্নয়নে শিক্ষকদের ভুমিকা অনস্বীকার্য। বাঙ্গালী জাতির গর্বের মাস ডিসেম্বর। এই মাসে তিনি ঘোষনা দেন সুযোগ পেলে মানুষ হবো এই রকম আরো ৮ টি স্কুল বেনাপোলে নির্মান করা হবে। বেনাপোল ” সুযোগ পেলে মানুষ হবো” স্কুলে বার্ষিক ফলাফল অনুষ্ঠানে প্রধান অতিথি বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন কথাগুলো বললেন।

রোববার সকাল ১১ টায় সময় ”সুযোগ পেলে মানুষ হবো” স্কুলের বার্ষিক ফলাফল অনুষ্ঠান অনুষ্ঠিত হয। এ সময় ”সুযোগ পেলে মানুষ হবো” স্কুলের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমদাদুল হক বকুল । প্রধান অতিথি মেয়র লিটন বলেন, শিক্ষা সম্প্রসারণ ও জ্ঞান বিতরনের ক্ষেত্রে একজন শিক্ষক শিক্ষা ও সভ্যতার অধিকতর অগ্রগন্য অভিভাবক। শিক্ষকেরা জাতির বিবেক। একজন শিক্ষকই একটি জাতিকে সঠিক দিকনির্দেশনা দিতে পারেন। একজন শিক্ষকের সুষ্ঠু পাঠদানের মুল্য অর্থ দিয়ে পরিশোধ করা যায় না। শিক্ষাকতা একটি মহান ও মর্যদাশীল পেশা। শিক্ষকেরা সমাজ ও জাতি গঠন এবং শিক্ষার গুনগমত মান উন্নয়নে অগ্রনী ও উল্লেখযোগ্য ভুমকিা পালন করে থাকেন। শিক্ষার্থীদের নৈতিক আদর্শ গঠনে শিক্ষকদের তুলনা হয়না। শিক্ষাই পারে মানুষের জীবন বদলে দিতে। সুশিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। গতানুগতিক শিক্ষার পরিবর্তে কর্মমুখী ও ব্যবহার উপযোগী শিক্ষা দিতে শিক্ষদের উদ্যেগী হতে হবে। শিক্ষাকে বাস্তব জীবনে প্রয়োগ করা না গেলে তা সম্ভব হয় না। তথ্যপ্রযুক্তি জ্ঞান অর্জনের মাধ্যমে নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসাবে গড়ে তুলতে হবে। শ্রেণী কক্ষে শিক্ষকদের আধুনিক পদ্ধতিতে নিয়মিত ও যথাযথ পাঠদান ও শিক্ষাদানের সক্ষমতা, কৌশল ও নৈপুন্যের ওপর নির্ভর করবে শিক্ষার গুনগত মান ও মানস্মত শিক্ষা।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম বেনাপোল পৌর আওয়ামী যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ, স্কুল কমিটির সদস্য আব্দুল গফুর, শিক্ষার্থী অভিভাবক মুক্তার হোসেন বেনাপোল পৌর কাউন্সিলার মিজানুর রহমান. সানফ্লাওয়ার স্কুলের প্রধান শিক্ষিকা খালেদা আক্তার. অভিভাবক ও ছাত্রছাত্রীরা।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions