নড়াইলে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত 

নড়াইলে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত 

মো জান্নাতুল বিশ্বাস,লোহাগড়া ( নড়াইল) প্রতিনিধিঃ
নড়াইলের তিনটি উপজেলার নানা কর্মসূচির মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবি দিবস শনিবার পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা, চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতা। বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতে ও শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পন প্রদীপ প্রজ্জ্বল, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে শিশুদের মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা, চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশ গ্রহন করে। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা, প্রতিযোগী ও তাদের অভিভাবকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
জেলা শিল্পকলা একাডেমি চত্বরে অবস্থিত শহীদ স্মৃতি স্তম্ভে জেলা প্রশাকসকসহ অন্যান্যরা পুস্পমাল্য অর্পণ করেন। কালিয়া উপজেলা শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদাসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
অপরদিকে, লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র, সহকারী কমিশনার (ভূমি) রাখি ব্যানার্জীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।
এছাড়া গোবরা পাব্বর্তী বিদ্যাপীঠ, চাঁচড়া নফেল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, এবিএস মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, বল্লারটোপ মাধ্যমিক বিদ্যালয়, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, সরুশুনা দাখিল মাদ্রাসা, ব্রাহ্মণডাঙ্গা কারিগরি দাখিল মাদ্রাসাসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions