সংবাদ শিরোনাম :
ডিমলায় মাদক ব্যবসায়ী ১০০ গ্রাম গাজা সহ আটক কেশবপুরে একই সড়কে পৃথক দুর্ঘটনায় নিহত-২ রুহিয়ার ঢোলার হাঁটে  সাংসদ ও তার স্ত্রীর রোগ মুক্তি কামনায় মন্দিরে প্রার্থনা শার্শার পুটখালী সীমান্তর বিশ্বাস বাড়ি-ভুলোট রাস্তাটি চোরাচালানিদের নিরাপদ রুট প্রতিহিংসা পরায়ণ রাজনীতি কোন অর্জন নয় ||১৫ আগষ্ট বাঙালি জাতির ইতিহাসে এক বেদনাবিধুর দিন—— মেয়র লিটন ইতিহাসে বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিনীই নন, বাঙ্গালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী —— মেয়র লিটন বেনাপোল রঘুনাথপুর ভারতীয় ফেন্সিডিল ও মটরসাইকেল সহ আটক ১ মধ্যনগর থানায় মামলা করতে কোন দালাল বা টাকা লাগেনা ওসি আব্দুল্লাহ আল মামুন লোহাগড়ায় আওয়ামীলীগ সভাপতির সংবাদ সম্মেলন শার্শার বাগআঁচড়া পরকীয়া প্রেমের জেরে দৈহিক সম্পর্ক করার সময় কতিথ আওয়ামীলীগ নেতা গ্রামবাসির কাছে আটকঃ পুলিশের উদ্ধার
বিরামপুরে হানাদার মুক্ত দিবস পালিত

বিরামপুরে হানাদার মুক্ত দিবস পালিত

নূরে আলম সিদ্দিকী নূর,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:
১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন ৬ ডিসেম্বর পাক হানাদার বাহিনীকে পরাস্ত করে দিনাজপুরের বিরামপুরকে মুক্ত করা হয়েছিল আর বীর বাঙালি নিয়েছিলেন স্বস্তির নিঃশ্বাস। আর এদিনকে চিরস্মরণীয় রাখতেই প্রতিবছরের ন্যায় বিরামপুরে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় নিউজ ডায়েরি বিডি ডটকমের প্রকাশক ও সম্পাদক মাহমুদুল হক মানিকের সঞ্চালনায় বিরামপুর মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে বিরামপুর মুক্তিযোদ্ধা সংসদ, নিউজ ডায়েরি ও বিরামপুর প্রেসক্লাবের যৌথ আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৭১ সালে বিরামপুরের কেটরাহাটে লোমহর্ষক ও সম্মুখ যুদ্ধে ৭ জন পাকসেনা এবং ১৬ জন বীর মুক্তিযোদ্ধা মারা যাওয়ার পর ৬ ডিসেম্বর বিরামপুর শত্রুমুক্ত করে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করা হয়।

আলোচনা সভায় বিরামপুর প্রেসক্লাবের আহ্বায়ক একেএম শাহাজাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন। অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মণ্ডল মেজবা, বিরামপুর মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার, থানার ওসি মো. মনিরুজ্জামান মনির, বিশিষ্ট সমাজসেবক আব্দুল আজিজ সরকার, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক মাস্টার, সিনিয়র সাংবাদিক আকরাম হোসেন ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

আলোচনা ও দোয়া শেষে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মুক্তিযোদ্ধা সংসদ অফিসের সামনে এসে শেষ হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions