ফিলিপাইনে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় কাম্মুরি

ফিলিপাইনে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় কাম্মুরি

ডেস্ক রিপোর্টঃ

ফিলিপাইনের উত্তরাঞ্চলে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় কাম্মুরি। সোমবার স্থানীয় সময় মধ্যরাতে ঘন্টায় ২১৫ কিলোমিটার গতিতে এটি উত্তরাঞ্চলীয় লুজন দ্বীপে আঘাত হানে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে ঘূর্ণিঝড়টি আঘাত হানার আগেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তিন লক্ষাধিক অধিবাসীকে অঞ্চলটি থেকে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া প্রতিকুল আবহাওয়ার কারণে স্থগিত করা হয়েছে ম্যানিলা ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের শতাধিক ফ্লাইট।

দেশটির দুর্যোগ ব্যবস্থা অধিদফতরের কর্মকর্তারা জানিয়েছেন, লুজন দ্বীপের দক্ষিণের বিকোল এলাকা এবং সংলগ্ন দ্বীপগুলো থেকে প্রায় তিন লাখ ৪০ হাজার মানুষকে অপেক্ষাকৃত নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে।

ঝড়ে বহু ঘরবাড়ি, রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। এমনকি ভূমিধসের মতো ঘটনাও ঘটেছে। তবে এখনও পর্যন্ত কোনও প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি।

দুর্যোগ ব্যবস্থাপনা দফতরের কর্মকর্তা লুইসিতো মেনডোজা বলেন, আমরা এখনও ক্ষয়ক্ষতির বিষয়টি পর্যালোচনা করছি। তবে দৃশ্যত ঝড়ের প্রভাব ছিল মারাত্মক। এমনকি এক জায়গায় ঘরবাড়ির ছাদ পর্যন্ত পানি উঠে গেছে। আমাদের নিজস্ব কর্মীরাও ঝড়ে ভেঙে পড়া গ্লাসের আঘাত পেয়েছে। বাতাসের তীব্রতায় বহু গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়েছে।

উল্লেখ্য, ফিলিপাইনে বছরে গড়ে ২০টি ঘূর্ণিঝড় আঘাত হানে। এতে প্রতিবছরই শতাধিক মানুষের প্রাণহানির ঘটনা ঘটে। ২০১৩ সালে প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় হাইয়ানের আঘাতে দেশটিতে সাত হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions