সংবাদ শিরোনাম :
বেনাপোলে নতুন শ্রমিক ইউনিয়ন এর যাত্রা শুরু করোনা মোকাবেলায় বেনাপোলে পল্লী চিকিৎসকরাই একমাত্র ভরসা শেখ হাসিনা অন্ধকারে আলোর প্রদীপ জ্বেলেছেন —- মেয়র লিটন ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাসেল বিল্লাল গ্রেফতার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, এমপি শাহীন চাকলাদার  প্রতিবন্ধীদের সেবায় নিয়োজিত সুবোধ মিত্র ওয়েলফেয়ার ফাউন্ডেশন পরকীয়ার ঘটনায় বেনাপোলে বিচার শালিস নিয়ে ক্ষোভ বেনাপোলে অভিনব পন্থায় ডিজেল তেল চোরাচালন হচ্ছে বেনাপোলে পৃথক অভিযানে সাড়ে ১২ কেজি গাঁজা ও নারী সহ আটক-২ বেনাপোলে অর্ধহাড়ি গাজা সহ নারী মাদক ব্যবসায়ী আটক
শার্শা-বেনাপোলে সবজিসহ নিত্যপণ্যের দাম উর্ধমূখীঃ সাধারণ মানুষের নাভিস্বাস

শার্শা-বেনাপোলে সবজিসহ নিত্যপণ্যের দাম উর্ধমূখীঃ সাধারণ মানুষের নাভিস্বাস

বেনাপোল প্রতিনিধি
যশোরের শার্শা- বেনাপোলে পেঁয়াজ সবজিসহ অন্যান্য নিত্যপ্রয়োনীয় জিনিস পত্র দ্বিগুন দামে বিক্রি হচ্ছে। স্বস্তি নেই ক্রেতাদের মাঝে। গতকাল যে পণ্য যে দামে বিক্রি হয়েছে শনিবার সকালে সে পণ্য প্রকার ভেদে ৫ থেকে ২০ টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি হচ্ছে।

ক্রেতাদের অভিযোগ, নিত্যপণ্যের দাম বাড়িয়ে অতিরিক্ত মুনাফা আদায় করছেন ব্যবসায়ীরা। আর ব্যবসায়ীরা অযুহাত খাড়া করে বলছেন শ্রমিক ধর্মঘট থাকায় বাজারের এই অবস্থা।

শনিবার শার্শা উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গতকাল শিম পাইকারীতে বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা যা ২৪ ঘন্টার ব্যবধানে বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০ টাকায়। বেগুন পাইকারীতে ৩৫ থেকে ৪০ টাকার পরিবর্তে বিক্রি হয়েছে ৫০ টাকায়, ফুলকপি ৪০ থেকে ৪৫ টাকার পরিবর্তে ৬৫ টাকা। একই ভাবে মুলা, উচ্ছে, শসা, পাতাকপি, মিচুড়ি, লাউ, টমেটোসহ সব ধরনের শীতকালীন সবজিতে দ্বিগুন দাম বৃদ্ধিতে বাজারে ভয়াবহ অস্থিরতা সৃষ্টি হয়েছে।

মাছ, মাংসের দাম কিছুটা সিথিল থাকলেও চাউল, সয়াবিন তৈল এবং মসলা জাতীয় পণ্যসহ নিত্যপণ্যের বাজার অস্থিতিশীল হয়ে উঠেছে।

এদিকে গত দুইদিন আগেও পেঁয়াজের কিছুটা দাম কমলেও এক দিনের ব্যবধানে কেজিতে ৩০ টাকা বেড়ে পাইকারীতেই ১ শ’ ৭০ থেকে ৮০ টাকা এবং নতুন আলু ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

বাজারে দামের ভারে বেশি নুইয়ে পড়েছে নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত আয়ের সাধারণ ক্রেতারা। কারণ নির্দিষ্ট আয়ের মধ্যেই সীমাবদ্ধ তাদের জীবন। সেক্ষেত্রে কোনো ধরনের যৌক্তিক কারণ ছাড়া নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়া এবং বাজারকে অস্থির করে তোলা কোনোভাই কাম্য নয়।

এখন শীতার্ত আবহাওয়া। বাজারে শীতকালীন সবজিতে ভরপুর। তারপরও এমন আকাশ ছোঁয়া দামের প্রতি সাধারণ মানুষ অস্বস্তি প্রকাশ করে বলেন, বাজার মনিটরিংয়ের মাধ্যমে নিত্যপণ্যের দাম সিথিল করার কোনো বিকল্প নেই। দ্রæত কতৃপক্ষ পদক্ষেপ না নিলে অসহায় হয়ে পড়বে নিম্ন আয়ের মানুষসহ সব শ্রেনী পেশার মানুষ।

 

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০২০-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Theme Developed BY AMS IT & Solutions