নিরাপদ সরকারী কাষ্টিডিউতে জাতিয় চার নেতাকে হত্যা;যুক্তরাষ্ট্রে জেল হত্যা দিবস পালিত

নিরাপদ সরকারী কাষ্টিডিউতে জাতিয় চার নেতাকে হত্যা;যুক্তরাষ্ট্রে জেল হত্যা দিবস পালিত

ওয়াশিংটন ডিসি থেকে, জাহিদুল ইসলামঃ-

জাতিয় চার নেতার ৪৪ তম জেল হত্যা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।সেমাবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ফলস চার্চস কাবাব রেষ্টুরেন্টে মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগ এর উদ্যেগে এবং মেট্রো ওয়াশিংটন আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ এর আয়োজনে এ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ষভাপতিত্ব করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল আমিন নুরু। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দুতাবাসের পলিটিক্যাল মিনিস্টার জনাব নুরুল ইসলাম, মেট্রো ওয়াশিংটন আওয়ামীলীগের সহসভাপতি মোহাম্মাদ আযম আজাদ, যুগ্ম সাধারন সম্পাদক কামাল হোসেন, সদস্য ফরিদুল ইসলাম, সদস্য জাহাঙ্গীর আলম, যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রাজু, সাধারন সম্পাদক আবু সরকার প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন মেট্রো ওয়াশিয়টন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম। তিনি অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরান তেলোয়াত করেন। এবং জাতিয় ৪ নেতার জন্য দোয়া কামনা করে মোনাজাত ও ১মিনিট দাড়িয়ে সম্মান দেখিয়ে নিরাবতা পালন করেন।

অনুষ্ঠানে উপস্থিত আওয়ামী নেতা কর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর মরুহম সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহম্মেদ,ক্যাপটেন মনসুর আলী, কামরুজ্জামান চৌধুরী এর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের আলোকপাত করেন। এবং ওই চার নেতার স্বপ্ন বাস্তবায়নের জন্য সকল রাজনৈতিক নেতা কর্মী এবং আওয়ামী প্রেমিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার জন্য আহবান জানান। বক্তরা বলেন নিরাপদ সরকারী কাষ্টিউডিতে জাতীয় চারনেতাকে হত্যা করে বাঙ্গালী যে কলংক লেপন করেছে তা পৃথিবীর ইতিহাস থেকে কোন দিন মুছে যাবে না। খন্দকার মোশতাক এবং তাদের দোসররা এ ঘৃন্য কাজ করে পাকিস্থানী প্রেতাতœাদের মন জুগিয়েছিল। তাই যতদিন পৃথিবী থাকবে ততদিন জাতিয় বেঈমান বলে খ্যাত থাকবে খন্দরকার মোশতাক সহ তার দোসররা।
সভায় আরো উপস্হিত ছিলেন মেট্রো ওয়াশিংটন আ:লীগের উপদেস্টা শাহজাহান মিয়া, সাংগঠনিক সম্পাদক নারায়ন দেবনাথ, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রোমিও হক,দফতর সম্পাদক আসিফ চৌধুরী রায়হান,প্রেস এন্ড পাবলিকেশন্স সম্পাদক শামীম হায়দার, সদস্য লুৎফর রহমান সেতু,সদস্য রিমন সর্দার,সদস্য শাহরিয়ার আলমগীর,সদস্য শিমুল, বিটু,যুবলীগের সা:সম্পাদক সরজিৎ দাশ তুর্য, সহসভাপতি হাসানুল আমিন,সহসভাপতি সাইফুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, যুগ্ম সম্পাদক ইমরান হামিদ, স্বেচ্ছাসেবকলীগ সহসভাপতি মোহান্মদ হক সিরাজ। অত্যান্ত ভাবগাম্ভীর্যের সংগে পুরো অনুষ্ঠানটি সম্পন্ন হয়। সভায় বাংলাদেশ আওয়ামীলীগের আসন্ন জাতীয় সন্মেলনকে সামনে রেখে এই প্রবাসের মাটি থেকে সুন্দর এবং সফল একটি সন্মেলনের প্রত্যাশা করা হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions