সংবাদ শিরোনাম :
শার্শায় লবন কান্ডে ভ্রাম্যমান আদালতের অভিযানঃ ১ লাখ ৯৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান বাস ট্রাক চলাচল বন্ধ থাকায় দুভোর্গে পাসপোর্টযাত্রীরা ও পণ্য খালাসে অচালবস্থা অবৈধ পথে অনুপ্রবেশর অভিযোগে বেনাপোল সীমান্তে আটক -৫৪ পরিবেশ রক্ষায় শার্শার নাভারন বাজারে বৃক্ষরোপন ও বিতরন অনুষ্ঠান ঝিনাইদহে সিফাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধনঝিনাইদহে সিফাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন বিমানে কক্সবাজার (যাওয়া-আসা) মাত্র ১৫০০ টাকায় নবাবগঞ্জে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন বেনাপোল লোটো শো-রুম উদ্বোধন বেনাপোল লোটো শো-রুম উদ্বোধন বেনাপোল পোষ্ট অফিসে সঞ্চয় পত্রের মুনাফা ভোগীরা হয়রানীর শিকার হচ্ছে প্রতিদিন।। দুর-দুরান্ত থেকে আসা বয়স্করা পড়ছে বিপাকে
মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কারে ভূষিত হওয়ায় ঠাকুরগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা 

মহাত্মা গান্ধী স্মৃতি পুরস্কারে ভূষিত হওয়ায় ঠাকুরগাঁওয়ে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা 

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে (২১ অক্টোবর) সোমবার সকালে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহানা খান এর সভাপতিত্বে কোলকাতায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ও সমাজ সেবায় বিশেষ অবদানে মহাত্মা গান্ধী পদক পাওয়ায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষক হাফেজ মোঃরশিদ আলমকে ফুলেল শুভেচ্ছা সহ সংবর্ধনা প্রদান করা হয়েছে।
উল্লেখ্য যে গত ১৫অক্টোবর ২০১৯ কোলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ড.ত্রিগুণা সেন অডিটোরিয়ামে শিক্ষায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর “সেরা শিক্ষক” ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য শিফট ইনচার্জ হাফেজ মোঃ রশিদ আলমের হাতে মহাত্মা গান্ধী সম্মাননা পদক ও সনদ আনুষ্ঠানিকভাবে  তুলে দেওয়া হয়েছে।
এসময় অনুষ্ঠানে অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস, যুবমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়, কোলকাতার মেয়র ফিরহাদ হাকিম, বাংলাদেশ উপ-হাই কমিশনার তৌফিক হাসান, মেয়র পরিষদ দেবাসিশ কুমার, চিড়া পরিচালক গৌতম ঘোষ, আইসিসিআর এর পরিচালক শ্রী গৌতম দে, কোলকাত দুরদর্শনের অধিকর্তা শ্রী অনুরাভ রায়, কবি বীথি চট্টোপাধ্যায়, শ্রী শুভদীপ চক্রবর্তী, কবি শাহ আলম চুন্নু ও চিত্র টিভি তারকা রেজোয়ান আহমেদ সহ অনেকে।
পদক প্রদান শেষে মনোজ্ঞ সঙ্গীত সন্ধ্যার আয়োজন “পুরনো সেই গানের কথা” বরেণ্য শিল্পী বৃন্দ পরিবেশন করেন।
হাফেজ মোঃ রশিদ আলম দিনাজপুর জেলা স্কুলে শিক্ষকতা শুরু করে বর্তমানে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে কর্মরত রয়েছেন।তিনি শিক্ষকতার পাশাপাশি সাহিত্য, স্বাস্থ্য,শিক্ষা ও সমাজ সেবায় তিনি নিবেদিত।
তিনি ছাত্রাবস্থা থেকেই লেখালেখি করেন।
এ যাবৎ তার বহু লেখা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে । আশৈশব মেধাবী এ শিক্ষক বাংলাদেশ বেতার ও ইলেকট্রো মিডিয়া,ঢাকা এর আলোচক।
তিনি ইতিপূর্বে ঈশা খাঁ পদক,মাদারবখস পদক,
সাহিত্য একাডেমী পদক, শ্রেষ্ঠ শিক্ষক ও কৃতী শিক্ষক এর সরকারিভাবে সম্মাননা অর্জন,জয় বাংলা “সেরা শিক্ষক সম্মাননা” কবি জীবনানন্দ দাশ সম্মাননা”মহাত্মা গান্ধী স্বর্ণপদক,মাতৃভাষা সম্মাননা ,মাদক ,সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী তৎপরতায় সম্মাননাসহ
বহু পুরস্কার অর্জন করেছেন। তাঁর এ বিরল সম্মাননা প্রাপ্তিতে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে  ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, ‌অপর শিফট
ইনচার্জ সালেহা খাতুন, সিনিয়র সহকারী শিক্ষক নুর ইসলাম, মোবারক আলী, মাহবুব উল আলম, শাহানুর বেগম চৌধুরী, মোকসেদুল আলম সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা বৃন্দ ।
শিক্ষক হাফেজ মোঃরশিদ আলম বলেন, তিনি বাবা মায়ের ৭ সন্তানের ৫ম সন্তান।
সকলেই উচ্চশিক্ষিত। তাঁর একমাত্র সন্তান মো: ফারহান তামিম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহে অধ্যায়নরত। তিনি আরো বলেন,এ সম্মাননা প্রাপ্তিতে যাদের সহযোগিতা রয়েছে বিশেষ করে তার পরিবার ও ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকর্মী শিক্ষক শিক্ষার্থীদের প্রতি তিনি কৃতজ্ঞ।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত-২০১৮-এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
Theme Developed BY AMS IT & Solutions